শিরোনাম
‘আরেকটি সাজানো নির্বাচনের পাঁয়তারা করছে আ.লীগ’
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ১৬:৪৬
‘আরেকটি সাজানো নির্বাচনের পাঁয়তারা করছে আ.লীগ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ ভালো কথা শোনে না। তাদের একটাই উদ্দেশ্য, জোর করে ক্ষমতায় টিকে থাকতে হবে। আর তাই আরেকটি সাজানো নির্বাচনের পাঁয়তারা করছে তারা।’


বুধবার দুপুরে খুলনায় একটি অভিজাত হোটেলে জেলা বিএনপির নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, নির্বাচনকালে একটি সহায়ক সরকার থাকতে হবে। যে সরকার সম্পূর্ণ নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করতে নির্বাচন কমিশনকে সাহায্য করবে। আর নির্বাচনের আগে সব রাজনৈতিক দলকে তাদের কার্যক্রম পরিচালনা করতে দিতে হবে।


তিনি বলেন, ২০১৪ সালের একতরফা নির্বাচনের আগে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন জায়গায় বলেছিলেন, ৫ জানুয়ারির নির্বাচন একটি সাংবিধানিক বাধ্যবাধকতামাত্র। পরে সব রাজনৈতিক দলের সঙ্গে বসে কীভাবে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা যায়, তার পথ তাঁরা বের করবেন। তবে তিনি তা বেমালুম ভুলে গিয়ে এখন বলছেন সংবিধানে যেভাবে লেখা আছে, সেভাবেই নির্বাচন হবে।


যোগ করে বিএনপির এই মহাসচিব বলেন, কিন্তু এই পার্লামেন্ট জনগণের প্রতিনিধিত্ব করে না। এই পার্লামেন্টে বিনা ভোটের ১৫৩ জন এমপি আছেন, শতকরা ৫ ভাগ মানুষও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। সুতরাং সেই পার্লামেন্টে আনা সংশোধনী জনগণের কাছে গ্রহণযোগ্য নয়।


ফখরুল আরও বলেন, ‘শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল আজ বলছে, নির্বাচনকালে যদি একটি নিরপেক্ষ সরকার না থাকে, তবে সেই নির্বাচন কখনো সুষ্ঠু হবে না। বিশেষ করে তা যদি হয় বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে।’


তিনি বলেন, ‘আজকের সংকটটা সম্পূর্ণ রাজনৈতিক সংকট। এটাকে রাজনৈতিকভাবেই দেখতে হবে। এই সংকট সমাধান করার জন্য সব রাজনৈতিক দল বসে আলাপ-আলোচনা করতে হবে, প্রয়োজনে সংবিধানও সংশোধন করতে হবে। যাতে করে জাতি সত্যিকার অর্থে একটি সুষ্ঠু নির্বাচন পায়।’


জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, কেন্দ্রীয় তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান প্রমুখ।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com