শিরোনাম
‘ভোটের অধিকার ছিনিয়ে আনতে হবে’
প্রকাশ : ২৫ মে ২০১৭, ২০:৪২
‘ভোটের অধিকার ছিনিয়ে আনতে হবে’
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে ক্ষমতায় আনার জন্য নয়, দেশের মানুষের ভোটের অধিকার ফিরে দিতে বিএনপি নির্বাচনে যেতে চায়। তবে সেই নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। তাই আমাদের ভোটের অধিকার ছিনিয়ে আনতে হবে।


বৃহস্পতিবার লালমনিরহাট জেলা পরিষদ হল রুমে জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, যে দেশের প্রধান বিচারপতি যখন বলেন দেশে আইনের শাসন নেই, তখন বলার অপেক্ষা থাকে না দেশের অবস্থা কোথায়? আওয়ামী লীগ সরকার আজ গোটা দেশকে কারাগারে পরিণত করেছে।


তিস্তা নদীর পানির কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী ভারত গিয়ে পানি আনতে পারে নাই। নতজানু পররাষ্ট্রনীতির কারণেই তিস্তার পানি চুক্তি হয়নি। আজ অভিন্ন ৫৪টি নদীতে পানি নেই।


মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে এখন খারাপ সময় চলছে। আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের একটা মুখোশ পড়ে আছে। বাংলাদেশের ইতিহাসে যত দুর্নীতি হয়েছে তার সিংহভাগ এই আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে।


দেশে বর্তমানে এক দলীয় শাসন ব্যবস্থা চলছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, শুধু একদলীয় শাসন ব্যবস্থা বললে ভুল হবে এক ব্যক্তির শাসন ব্যবস্থা চলছে। এখানে মানবাধিকার বলতে কিছু নেই, জবাবদিহিতাও নেই। নামে মাত্র একটা সংসদ আছে যেখানে জনগণের সমস্যা সমাধানের কোনো আলোচনা করা হয় না।


নেতা-কর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, আমাদের পদ-পদবীর জন্য নয়, বাংলাদেশের স্বাধীনতা রক্ষা করার জন্য, গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনার জন্য, মা-বোনদের সম্মানের জন্য আওয়ামী লীগ সরকারকে সরিয়ে জনগণের সরকার ব্যবস্থা করতে হবে। কারণ দেশের অর্থনীতিকে ধ্বংস করে ফেলছে তারা।


জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাব্বি দুলুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, তাঁতীদলের সম্পাদক আবুল কালাম আজাদ, মহিলা দলের সম্পাদিকা সুলতানা আহম্মেদ, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক, ওলামা দলের সম্পাদক মাওলানা নেছারুল হক, মহিলা দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হেলেন জেলেন খান, জিয়া পরিষদের ভাইচ চেয়ারম্যান ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, কেন্দ্রীয় বিএনপির কুটিশিল্প বিষয়ক সম্পাদক মোজাফর হোসেন, কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান ও লালমনিরহাট জেলা বিএনপির সম্পাদক হাফিজুর রহমান বাবলা প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/জিন্না/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com