শিরোনাম
আন্দোলনে অংশ নিতে প্রস্তুতি নিন: নজরুল
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৭, ১৫:৫৫
আন্দোলনে অংশ নিতে প্রস্তুতি নিন: নজরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, গণতান্ত্রিক লড়াই আন্দোলনে অংশ নিতে আপনারা প্রস্তুতি নিন। প্রয়োজনে ঝুঁকি নিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে জনগণকে সম্পৃক্ত করে লড়াইয়ের ময়দানে নামতে হবে। সাংগঠনিকভাবে সর্ব দিক দিয়ে এই প্রক্রিয়া শুরু হয়েছে। কারণ জনগণ আওয়ামী লীগের বিকল্প হিসেবে বিএনপিকেই মনে করে।

 

রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (সাগর-রুনি) মিলনায়তনে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুর নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাস্থ সিরাজগঞ্জ জেলার সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ এ প্রতিবাদ সভার আয়োজন করে।

 

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি গণতন্ত্র ব্যতিত অন্য কোনো নীতিতে বিশ্বাস করে না। তাই তারা ২০০৮ সালের নির্বাচনে অংশ নিয়েছে এই মর্মে যে, একটি অনির্বাচিত ও অগণতান্ত্রিক সরকারের চেয়ে নির্বাচিত সরকার ভালো।

তিনি বলেন, কিন্তু এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদের অর্পিত দায়িত্ব পালন করতে দিচ্ছি না। একটি কথা খুব স্পষ্ট- এই অপকৌশলে জনরায়কে অগ্রাহ্য করার প্রবণতা গণতান্ত্রিক সমাজে বেমানান। এর পরিণতি নিশ্চিহ্ন হওয়া।

 

নির্বাচন দিতে আওয়ামী লীগ ভয় পায় মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়, এই সরকারের বিদায় চায়। শুধু তাই নয়, তারা (জনগণ) আওয়ামী লীগ সরকারের বিকল্প হিসেবে বিএনপিকে মনে করছে। তাই ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ নির্বাচন দিতে চায় না। জোর করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কারণ তারা জানে, অতীতে বাকশাল প্রতিষ্ঠা করে রক্ষীবাহিনী দিয়ে অত্যাচার নির্যাতন করায় ক্ষমতায় যেতে তাদের ২১ বছর লেগেছে। এবার জনগণের ওপর ছেড়ে সব দিলে আবার কবে ক্ষমতায় যাবে তার হিসাব নাই।

 

বিএনপির সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের সভাপতিত্বে সভায় আরোর বক্তব্যে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম এবং সাবেক ছাত্র নেতা আব্দুল খালেক প্রমুখ।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com