শিরোনাম
জঙ্গিবাদের আকস্মিক বিস্তৃতির কারণ খুঁজতে হবে: এরশাদ
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৫:২২
জঙ্গিবাদের আকস্মিক বিস্তৃতির কারণ খুঁজতে হবে: এরশাদ
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জঙ্গিবাদের আকস্মিক বিস্তৃতির জন্য উদ্বেগ প্রকাশ করে এর কারণ খুঁজে বের করার আহ্বান জানান। দেশে জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের বিদ্যমান ইসলামি দলগুলোকে এক হওয়ার আহ্বানও জানান তিনি।

 

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় ইসলামি মহাজোট’ আত্মপ্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ মহাজোটে দেশের ৩৪টি রাজনৈতিকদল রয়েছে।

 

সংবাদ সম্মেলনে এরশাদ বলেন, ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম। ইসলামে জিহাদের কথা বলা হয়েছে; কিন্তু এই জিহাদ হলো অবিচারের বিরুদ্ধে সংগ্রাম, মানুষ হত্যা নয়। জিহাদ এবং সন্ত্রাস এক নয়। কী কারণে দেশে সন্ত্রাস হচ্ছে? কেন আমরা অন্যায় করছি? কেন আমাদেরকে সন্ত্রাসী বলা হচ্ছে- এসব চিন্তা করার সময় এসেছে।

 

তিনি উপস্থিত নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, যদি ইসলামি দলগুলোর মধ্যে ঐক্য থাকত, তাহলে আপনারা আজ ক্ষমতায় থাকতেন। সব ইসলামী দল এক হোন, প্রমাণ করুন- আমরা সন্ত্রাস বোমাবাজিতে বিশ্বাস করি না।

 

তিনি আরো বলেন, আমরা কী চাই? স্বাধীনতার চেতনা, ইসলামি মূল্যেবোধ এবং বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী সবাইকে নিয়ে একটি জোট করতে। তার নেতৃত্ব যদি আমার হাতে দেন তাহলে আমি খুশি হব। আশা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের আশা পূর্ণ হবে।

 

এরশাদ বলেন, ইসলামি মূল্যবোধ এ দেশে প্রতিষ্ঠা করতে না পারলে আমাদের কোনো মুক্তি নেই, সমাজে শান্তি আসবে না।

 

জাতীয় ইসলামী মহাজোটের ৩৪টি সংগঠনের মধ্যে রয়েছে গণ ইসলামিক পার্টি, পিপলস জাস্টিস পার্টি, জাতীয় গণতান্ত্রিক ফেডারেশন, বাংলাদেশ ইসলামিক লিবারেল পার্টি, জাতীয় শরিয়া আন্দোলন, জাতীয় গণতান্ত্রিক লীগ, বাংলাদেশ জনতা পার্টি, বাংলাদেশ ইসলামী জনকল্যাণ পার্টি, বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক লীগ, জমিয়তে মুসলিমিন বাংলাদেশ, ন্যাপ ভাষানী, খেলাফত সংগ্রাম পরিষদ, বাংলাদেশ মানবাধিকার পার্টি, বাংলাদেশ ইসলামী গণ আন্দোলন, জাতীয় ইসলামী আন্দোলন, জমিয়তুল ওলামা পার্টি, জাতীয় ইসলামিক মুভমেন্ট, খেলাফত আন্দোলন বাংলাদেশ, ইনসানিয়াত পার্টি বাংলাদেশ, খেলাফত বাস্তবায়ন পার্টি, ইসলামী আকিদা সংরক্ষন পার্টি, ইসলামী মূল্যবোধ সংরক্ষণ পার্টি, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ, মুসলিম জনতা পার্টি, ইসলামী আকিদা সংরক্ষন আন্দোলন, খেদমতে খালক পার্টি, ওলামা মাশায়েক সমন্বয় পরিষদ, ইউনাইটেড ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ ইসলামী পার্টি, ইসলামী সমাজ কল্যাণ আন্দোলন, বাংলাদেশ ইত্তেহাদুল মুসলিমিন, বাংলাদেশ খেলাফাতুল উম্মাহ, বাংলাদেশ আকিমুদ দ্বীন মজলিস ও বাংলাদেশ সোশ্যাল ডেভেলপমেন্ট বই পার্টি। এসময় জোটের পক্ষ থেকে কয়েকটি লক্ষ্যের বিষয়ে বলা হয়।

 

জাতীয় ইসলামী মহাজোটের আহ্বায়ক আবু নাছের ওয়াহেদ ফারুকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাপা প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, ভাইস চেয়ারম্যান আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক ফকরুল আহসান শাহাজাদা, কেন্দ্রীয় নেতা, মিয়া আলমগীর, নাজিম চিশতি, আরিফুল ইসলাম রুবেল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসমাজের আহবায়ক আব্দুর রহমান রোহানসহ ইসলামী মহাজোটের নেতৃবৃন্দ।

 

বিবার্তা/বিপ্লব/নিশি 

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com