শিরোনাম
‘সরাসরি নয়, জাতীয় ঐক্যজোট হবে মোর্চা করে’
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১৬:৩৯
‘সরাসরি নয়, জাতীয় ঐক্যজোট হবে মোর্চা করে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন সম্ভাব্য নতুন জোট “জাতীয় ঐক্যজোট” গঠনের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে শনিবার দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী প্রেসিডিয়াম সভা অনুষ্ঠিত হয়েছে।


সভায় দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নতো রওশন এরশাদ নামসর্বস্ব দলের সাথে জোটের বিরোধীতা করেন। এসময় তার তার বক্তব্যের সমর্থন করেন কয়েকজন প্রেসিডিয়াম সদস্য।


প্রেসিডিয়াম সভায় ৩২জন সদস্য উপস্থিত ছিলেন। টানা আড়াই ঘণ্টাব্যাপী চলা বৈঠকে মূল আলোচনাই ছিলো নতুন জোটকে কেন্দ্র করে।


বৈঠক সূত্রে জানা গেছে, রওশনের সমালোচনার মুখে দলের চেয়ারম্যান জোট প্রসঙ্গে বলেন, আমরা কোনো নাম সর্বস্ব দলকে জোটে সরাসরি টানছি না। আমাদের জোটে আসতে আগ্রহী ইসলামী ১০টি দল প্রথমে একটি মোর্চা করবে, আর সেই মোর্চা আমাদের সাথে জোট করবে। এমনিভাবে আরো ছোট ছোট ১৫টি দল একটি মোর্চা করবে। এই দুটি মোর্চা এবং নিবন্ধিত দলগুলো স্বতন্ত্রভাবে আমাদের সাথে জোট করবে। জোটের শীর্ষ নেতা হবেন সেই মোর্চার প্রধানরা এবং নিবন্ধিত দলের প্রধান।


সভায় আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে জাতীয় ঐক্যজোট ঘোষণা দেয়ার সিদ্ধান্ত হয়। এর কারণ হিসেবে জানা গেছে, আগামী ৩০ এপ্রিল ১০টি ইসলামী দল একত্রে বসে মোর্চার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।


সভায় আরো বক্তব্য দেন, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি,সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, মুজিবুল হক চুন্নু, লিলি চৌধুরী এমপি, সুনীল শুভ রায়, ফয়সল চিশতি, মীর আব্দুস সবুর আসুদ, এটিইউ তাজ রহমান, তাজুল ইসলাম চৌধুরী, মাসুদ পারভেজ, হাজী সাইফুদ্দিন মিলন, মেজর অব. খালেদ আখতার প্রমুখ। বৈঠকে সভাপতিত্ব করেন জাপা চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।


বৈঠক শেষে রুহুল আমিন হাওলাদার এক প্রেস ব্রিফিংয়ে জানান, প্রেসিডিয়াম বৈঠকে দলের ঐক্য, সাংগঠনিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে। হাওলাদার আশা প্রকাশ করেন, অন্তত ১০ টি নিবন্ধিত দলের সঙ্গে আমরা বসব। এরপরই চূড়ান্ত হবে।


মহাসচিব বলেন, জোট নিয়ে আমরা চমকপ্রদ কিছু দেয়ার অপেক্ষা করছি। নতুন এই জোটের চেয়ারম্যান জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদই হবেন বলে জানান রুহুল আমিন হাওলাদার।


জাপা মহাসচিব বলেন, আগামী নির্বাচনে জোট করে ভোট করবে জাতীয় পার্টি। নির্বাচন উপলক্ষে জোট করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়েছে প্রেসিডিয়ামের বৈঠকে।


রুহুল আমিন হাওলাদার আরো বলেন, আগামী নির্বাচনে জোট করে ভোট করার বিষয়ে আমরা প্রাধান্য দিয়েছি। আজকের (শনিবার) বৈঠকে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।


এপ্রিলের যে কোনো সময় জোট আত্মপ্রকাশ করবে বলে তিনি জানান।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com