নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দেশকে আদিম যুগে নিয়ে যাওয়া হচ্ছে
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪, ২৩:৪৮
নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দেশকে আদিম যুগে নিয়ে যাওয়া হচ্ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা আঁকড়ে থাকার জন্য গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে এমনভাবে ধ্বংস করেছে যেন দেশটা আবার আদিম যুগের মত ‘জোর যার মুল্লুক তার’ পরিস্থিতিতে ফিরে যায়।


৪ এপ্রিল, বৃহস্পতিবার আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’র উদ্যোগে আইনজীবীদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।


তাজুল ইসলাম আরো বলেন, একটা সমাজে সভ্যতার মাপকাঠি হলো সেই দেশে কতটুকু ন্যায়বিচার বিদ্যমান আছে৷ বাংলাদেশ আজকে মাফিয়া ও দুর্বৃত্তদের রাষ্ট্রে পরিণত হয়েছে। এই সরকার ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য ক্রমাগত সংবিধান সংশোধন করে দেশকে এমন পর্যায়ে নিয়ে গেছে যে এই সংবিধান আজকে রাষ্ট্র ও জনগণের অধিকার রক্ষায় আর কার্যকর ভূমিকা পালন করতে পারছে না। দেশ ও জাতির কল্যাণের স্বার্থে অনতিবিলম্বে একটি নতুন সংবিধান প্রণয়ন আজকে সময়ের দাবি। এবি পার্টি ল'ইয়ার্স এই ভূমিকা পালনে প্রস্তুত।


এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়ার সঞ্চালনায় বিকেল ৫ টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।


এতে আরো বক্তব্য রাখেন দলের অন্যতম যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, এবি পার্টি ল'ইয়ার্সের অর্থ সম্পাদক অ্যাডভোকেট তারেক আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এসএম তাসমিরুল ইসলাম।


ব্যারিস্টার ফুয়াদ বলেন, এই রাষ্ট্রের প্রতিটি অঙ্গে দুর্নীতি ও অপশাসন চেপে বসেছে। আজকে আদালতকে রাজনৈতিক হাতিয়ারে পরিণত করে জনসাধারণের অধিকার হরণ করে মানবাধিকার লঙ্ঘন চলছে। এবি পার্টির ল'ইয়ার্স দেশের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় দৃঢ়ভাবে সংকল্পবদ্ধ বলে তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করেন।


এ সময় ইফতারে আরও উপস্থিত ছিলেন এবি পার্টি ল'ইয়ার্সের সহকারী সদস্যসচিব ব্যারিস্টার মহি উদ্দিন, এবি পার্টি ল'ইয়ার্সের মানবাধিকার বিষয়ক সম্পাদক মো: শামীম, এবি পার্টি ল'ইয়ার্সের লিগ্যাল এইড সম্পাদক অ্যাডভোকেট বোরহান উল হায়দার এবং ব্যারিস্টার কাউসার আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com