শিরোনাম
জঙ্গিবাদ ইস্যুতে বিএনপির বক্তব্য উসকানিমূলক
প্রকাশ : ২১ মার্চ ২০১৭, ১৮:৪৬
জঙ্গিবাদ ইস্যুতে বিএনপির বক্তব্য উসকানিমূলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জঙ্গিবাদ ইস্যুতে বিএনপি নেতাদের বক্তব্য উসকানিমূলক বলে অভিযোগ করেছেন ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী মো. নাসিম।


মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।


মো. নাসিম বলেন, দুঃখজনক হলো একটি দেশে যখন এই ধরনের ঘটনা ঘটে, তখন সরকার বা আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করতে হয়। সাহস যোগাতে হয়, পরামর্শ দিতে
হয়। কিন্তু বিএনপি নেতাদের উসকানিমূলক বক্তব্য অত্যন্ত দুঃখজনক। তারা যে কথাগুলো বলছে, এর চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না। বরং জঙ্গিদের জন্য তাদের দরদ উতলে উঠছে, জঙ্গিদেরকে উসকানি দেয়া হচ্ছে।


তিনি বলেন, আমি মনে করি এর দ্বারা তারা জনবিছিন্ন হচ্ছে। তাদের যে জঙ্গিদের সাথে সম্পর্ক, তা নতুন করে প্রমাণ হচ্ছে তাদের উসকানিমূলক বক্তব্যের জন্য। বিএনপির মহাসচিবসহ অনান্য নেতারা যে কথাগুলো বলছেন সেগুলো তাই প্রমাণ করে।


জঙ্গিবাদ ইস্যুতে জাতীয় ঐক্যের প্রয়োজন রয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মনে করি জঙ্গিবাদ একটি সমস্যা এবং এটি মোকাবেলায় প্রধানমন্ত্রীর সাহসী ভূমিকা আমরা সবাই দেখেছি। শেখ হাসিনা যে ভাবে এটি মোকাবেলা করেছেন বা করে যাচ্ছেন এর জন্য দেশবাসী তাকে অভিনন্দন জানাচ্ছে। আমরাও অভিনন্দন জানাচ্ছি। আর যারা দেশপ্রেমী তাদের সবারই সহযোগিতা করা উচিত। যারা দেশপ্রেমী তাদের সবার এগিয়ে আসা উচিত। এর জন্য এগিয়ে আসার আহ্বান জানানোর দরকার আছে বলে মনে করি না।


জঙ্গিবাদ মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রশংসা করে মো. নাসিম বলেন, সম্প্রতি দেখা যাচ্ছে বিভিন্ন জায়গায় জঙ্গি সংশ্লিষ্ট বিভিন্ন ঘটনা ঘটেছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত সাহসিকতার সঙ্গে, দক্ষতার সঙ্গে তাদের বিরুদ্ধে যে ব্যবস্থা নিয়েছেন তার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে অভিনন্দন জানাই।


জনগণকে সাথে নিয়ে জঙ্গি তৎপরতা মোকাবেলা করা হবে জানিয়ে তিনি বলেন, এই ধরনের বিচ্ছিন্ন ঘটনা বিভিন্ন দেশে হয়, আমাদের দেশেও হয়েছে। দক্ষতার সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতিরোধ করার চেষ্টা করেছে। এর বিরুদ্ধে জনমত গঠন করার জন্য আমরা ঐক্যের ব্যবস্থা নিয়েছি। ভবিষ্যতে আমরা জনগণকে সাথে নিয়ে জঙ্গি তৎপরতাগুলো মোকাবেলা করবো।


আগামী ২৫ মার্চ বেলা ১১টায় রাজধানীর মিরপুর-১০এ কাদের মোল্লার জল্লাদখানা খ্যাত বধ্যভূমিতে এবং ৩০ মার্চ খুলনার চুকনগরের বধ্যভূমিতে সমাবেশ করবে ১৪ দল। আগামী এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে সারাদেশে জঙ্গিবাদবিরোধী জনসংযোগ করবে বলেও জানান ১৪ দলের মুখপাত্র মো. নাসিম।


প্রধানমন্ত্রীর আগামী ভারত সফরের সফলতা কমানা করে ১৪ দলের মুখপাত্র বলেন, ভারত ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে। আমি বিশ্বাস করি ভারত ও বাংলাদেশের মধ্যে যে সমস্ত অমীমাংসিত বিষয় রয়েছে সেগুলোর সমাধান হবে। আমরা আশা করবো আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ যেভাবে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়ে সীমান্তচুক্তি ও বিভিন্ন অমীমাংসিত বিষয় সমাধান করেছেন, এবার ভারতের মোদি সরকার বাংলাদেশের দিকে বন্ধুত্বে হাত বাড়িয়ে দেবেন।


তিনি আরো বলেন, আমারা আরো বিশ্বাস করি, বাংলাদেশ ভারতের সম্পর্ক যে এক উচ্চতর পর্যায়ে রয়েছে সেটা আরো দীর্ঘায়িত হবে এবং মানুষের আকাঙ্ক্ষা পূরণহবে।


এর আগে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে ও ১৪ দলের মুখপাত্র মো. নাসিমের সঞ্চালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় আরোউপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, অসিম কুমার উকিল, বিপ্লব বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টি-জেপির শেখ শহীদুল ইসলাম, কমউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম খান, গণ-আজাদী লীগের এস কে শিকদার, তারিকত ফেডারেশনের এমএ আউয়াল, গণতন্ত্রী পার্টিরশাহাদাৎ হোসেন প্রমুখ।


বিবার্তা/ওরিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com