আমি কোনো ভুল বলিনি, তবে বক্তব্যের সবটুকু প্রচার হয়নি: রাজ্জাক
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ১৫:২৭
আমি কোনো ভুল বলিনি, তবে বক্তব্যের সবটুকু প্রচার হয়নি: রাজ্জাক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘আমি যা বলেছি কোনো ভুল বলিনি, তবে বক্তব্যের সবটুকু তো প্রচার হয় নাই’ বিএনপি প্রসঙ্গে বক্তব্যের বিষয়ে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বক্তব্যে একদম ঠিক আছে। অনেক কথার মধ্যে বিষয়টি এসেছে। নির্বাচনে এলে আইনি প্রক্রিয়ায় বিএনপি নেতাদের ছাড়ার উদ্যোগ নিতো নির্বাচন কমিশন।


১৮ ডিসেম্বর, সোমবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।


বঙ্গবন্ধুর আগরতলা মামলার উদাহরণ দিয়ে কৃষিমন্ত্রী বলেন, রাজনৈতিক মামলা ছেড়ে দেয়া যায়। বঙ্গবন্ধু ফাঁসি হয়ে যায়, একদিনেই সেই মামলা থেকে অব্যাহতি পায়নি? প্রশ্ন রাখেন তিনি। আব্দুর রাজ্জাক বলেন, আওয়ামী লীগ আন্তরিকভাবে চেয়েছে বিএনপি নির্বাচনে আসুক। আর তারা (বিএনপি) সব সময় চেয়েছে নির্বাচন বানচাল করতে।


তাই যা বলেছি, কোনো ভুল বলি নাই, যা বলছি সব ঠিকই বলেছি। তবে বক্তব্যের সবটুকু তো প্রচার হয় নাই। আমরা সব সময় চেয়েছি বিএনপিসহ সব দল নির্বাচনে আসুক। কিন্তু সংবিধানের বাইরে করার কিছু করার নেই, যোগ করেন কৃষিমন্ত্রী।


প্রসঙ্গত, একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে ড. আব্দুর রাজ্জাক জানান, দেশে সহিংসতা আটকাতে পরিকল্পিতভাবেই বিএনপি নেতাকর্মীদের জেলে রাখা হয়েছে। ২০ হাজার নেতাকর্মীদের গ্রেপ্তার না করলে কি আর এই হরতালের দিন গাড়ি চলতো? গণগ্রেপ্তার ছাড়া আমাদের কোনো গত্যন্তর ছিল না। যেটাই করা হয়েছে আমরা চিন্তা-ভাবনা করেই করেছি।


তবে কি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিতে কিছুই করেনি আওয়ামী লীগ? ড. রাজ্জাক জানান, বিএনপিকে ভোটে আনার সব চেষ্টাই হয়েছে। নির্বাচনে এলে এক রাতেই সব নেতার মুক্তির প্রস্তাবেও রাজি হয়নি দলটি।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের এ বক্তব্য ‘সঠিক নয়’ দাবি করে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আব্দুর রাজ্জাক যে বক্তব্য দিয়েছেন সেটা আওয়ামী লীগ কিংবা সরকারের নয়, এটি তার নিজস্ব বক্তব্য। আওয়ামী লীগ এমন কোনো দেউলিয়া দল নয় যে কারো অপরাধ ক্ষমা করে কোনো দলকে নির্বাচনে আনতে হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com