আসন সমঝোতা নিয়ে ফের বৈঠকে আ. লীগ-জাপা
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ২১:৪৪
আসন সমঝোতা নিয়ে ফের বৈঠকে আ. লীগ-জাপা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন সমঝোতার বিষয়টি চূড়ান্ত করতে ফের বৈঠকে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি (জাপা)।


১৬ ডিসেম্বর, শনিবার সন্ধ্যায় জাতীয় সংসদের এমপি হোস্টলে দুদলের শীর্ষ নেতারা বৈঠকে বসেন।


এর আগে, আসন সমঝোতা করতে কয়েক দফায় এই দুদলের নেতারা বৈঠকে বসলেও কোনো সমাধানে আসতে পারেনি। তাই প্রার্থিতা প্রত্যাহার করার শেষ দিন রবিবারের (১৭ ডিসেম্বর) আগেই আসন সমঝোতার বিষয়টি চূড়ান্ত করতে চায় দল দুটির শীর্ষ নেতারা।


বৈঠকে উপস্থিত রয়েছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এবং জাতীয় পার্টির (জাপা) পক্ষে মহাসচিব মুজিবুল হক চুন্নু ও সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ।


জাপা সূত্র জানিয়েছে, শনিবার (১৬ ডিসেম্বর) রাতেই আসন সমঝোতার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরই নিশ্চিত করে বলা যাবে কত আসন পেতে যাচ্ছে জাপা।


প্রসঙ্গত, ২০১৮ সালের নির্বাচনে জোট শরিকদের ১৪টি আসন ছেড়ে নৌকা প্রতীক দিয়েছিল আওয়ামী লীগ। এবার দেওয়া হচ্ছে সাতটি। ১৪ দলের তরীকত ফেডারেশন এবং মিত্র বিকল্পধারাকে এবার একটি আসনও দেওয়া হয়নি।


জাপাকে গত নির্বাচনে ২৭ আসন ছেড়েছিল আওয়ামী লীগ। ২০১৪ সালের ৫ জানুয়ারির বিএনপিহীন নির্বাচনে লাঙ্গলকে ৪২ আসন ছেড়েছিল নৌকা।


এবার ১৪ দলের শরিকদের আসন কমে যাওয়ায় জাপা নেতারা ধারণা করছেন, এবার তাদেরও আসন কমবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com