জাতীয় স্মৃতিসৌধে বিএনপির শ্রদ্ধা নিবেদন
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১১:৫৫
জাতীয় স্মৃতিসৌধে বিএনপির শ্রদ্ধা নিবেদন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিজয়ের ৫২ বছর পূর্তিতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপি।


১৬ ডিসেম্বর, শনিবার সকাল আটটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে সাভারের উদ্দেশ্যে রওয়ানা হন বিএনপি নেতারা। বেলা পৌনে দশটার দিকে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন তারা।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, ‘আজকে আমরা কোন বিজয় উদ্‌যাপন করতে আসছি তা বর্তমান সরকারকে তুলে ধরতে হবে। এটা কীসের বিজয়? এটা কী এক দলীয় শাসনের বিজয়, নাকি একনায়কতন্ত্র শাসনের বিজয়? এখানে এমন একটি সরকার চলছে যারা মানুষকে কথা বলতে দেয় না, যারা মানুষকে ভোট দিতে দেয় না, যারা অর্থনৈতিক মুক্তি অর্জনে ব্যর্থ হয়েছে।


তিনি আরও বলেন, ‘আজ থেকে ৫২ বছর আগে তৎকালীন পূর্ব পাকিস্তানের লাখ লাখ মানুষ বুকের রক্ত ঢেলে দিয়েছিল। একটি স্বাধীন বাংলাদেশ সৃষ্টির জন্য। এই কারণে কী করেছিল? তারা করেছিল গণতন্ত্রের জন্য, এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য। এই কথা ভুলে গেলে চলবে না। আজকে আ.লীগ এই দেশের কোটি কোটি মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে গণতন্ত্রের অপমৃত্যু ঘটিয়েছে। বাংলাদেশের ১৮ কোটি মানুষকে এই প্রশ্ন করতে হবে যে, আওয়ামী লীগ যদি দাবি করে তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি তাহলে তাদের জবাবদিহি করতে হবে কেন তারা মুক্তিযুদ্ধের আদর্শকে জলাঞ্জলি দিয়ে বাংলাদেশের একদলীয় স্বৈরাচারী সরকার কায়েম করেছে।’


শ্রদ্ধা নিবেদন শেষে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, অতীতেও জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে, আবারও লড়াই করে স্বাধীনতার বিজয় সফলতা প্রতিষ্ঠা করা হবে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে সবাইকে এগিয়ে আসতে হবে। আজকের দিনে বিএনপির এটাই শপথ।


এসময় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার, আমিনুল ইসলাম প্রমুখ অংশ নেন।


পরে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি নেতারা। শ্রদ্ধা নিবেদন শেষে মঈন খান বলেন মুক্তিযোদ্ধাদের সকল অর্জন নষ্ট করেছে সরকার । মানুষের ভোটের অধিকার হরণ করেছে তারা।


স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেছেন আগামী ৭ জানুয়ারি প্রহসনের ভাগাভাগির নির্বাচনে অংশ নেয় না দেশের জনগণ । বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়, যতই কায়দা কানুন করুক না কেন এই সরকারও এসব করে টিকে থাকতে পারবে না।


মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীতে শোভাযাত্রা করবে বিএনপি। দুপুর ১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে শান্তিনগরে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।


বিবার্তা/রুবেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com