প্রধানমন্ত্রীর প্রতি জাপা’র শতভাগ আস্থা রয়েছে: চুন্নু
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৭:১১
প্রধানমন্ত্রীর প্রতি জাপা’র শতভাগ আস্থা রয়েছে: চুন্নু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর প্রতি জাতীয় পার্টির শতভাগ আস্থা রয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আওয়ামী লীগের ব্যবহারে মনে হয়েছে তারাও আমাদের ওপর আস্থা রাখে।


১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার দুপুরে বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে ‘জাতীয় পার্টিকে বিশ্বাস করা যায় না’ সম্প্রতি একটি দৈনিকে প্রকাশিত প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের চুন্নু এসব কথা বলেন।


আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের প্রসঙ্গে চুন্নু বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আমাদের শতভাগ আস্থা রয়েছে। আমাদের উপর আস্থার ঘাটতি আছে সেটা সামান্য টের পাইনি। বৈঠকে ক্ষমতাসীনদের ব্যবহারে মনে হয়েছে আমাদের উপরও যথেষ্ট আস্থা রয়েছে।


আওয়ামী লীগের সঙ্গে নির্বাচনের আগে দফায় দফায় বৈঠক চলবে বলেও জানান তিনি।


আওয়ামী লীগ-জাতীয় পার্টি আসন ভাগাভাগির প্রসঙ্গ নিয়ে ভোটের মাঠে আলোচনা চলছে। আওয়ামী লীগের কাছে জাপা আসন চায়নি জানিয়ে তিনি বলেন, আমরা জনগণের কাছে আসন চাই। কোনো দলের কাছে চাই না। আওয়ামী লীগের সঙ্গে ভোটের পরিবেশ নিয়ে আলোচনা হয়েছে। আপনারা যেটা ইঙ্গিত দিচ্ছেন, সেটা নিয়ে যে আলোচনা হয়নি তা নয়, অনেক কিছু নিয়ে আলোচনা হচ্ছে।


জি এম কাদেরে নেতৃত্ব না মেনে নির্বাচন থেকে সরেও এসেছেন দলের প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তিনি আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার সঙ্গে দেখা করে জাতীয় পার্টির সঙ্গে জোট না করার অনুরোধও জানিয়েছেন।


বৃহস্পতিবার রাতেও আওয়ামী লীগের সঙ্গে আলোচনা হবে জানিয়ে তিনি বলেন, আজ রাতেও আলোচনা হবে। আগামীকাল হয়তো নির্বাচনের বিষয়ে আরও কিছু তথ্য দিতে পারবো। বৈঠক যেহেতু নির্বাচনকেন্দ্রিক, তাই ৭ জানুয়ারির আগে দফায় দফায় বৈঠক চলবে।


সরকারের অধীনে ভোট হচ্ছে না জানিয়ে জাপা মহাসচিব বলেন, সরকারের অধীনে ভোট হচ্ছে। এটা আপনাদের ভুল ধারণা। নির্বাচন হচ্ছে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনের কর্মকর্তাসহ যারাই নির্বাচনী কাজে জড়িত, সবাই ইসির অধীন।


জাপার এ শীর্ষ নেতা বলেন, দেশে কখনোই শতভাগ সুষ্ঠু ভোট করা সম্ভব হয় নাই। নির্বাচন পদ্ধতি পরিবর্তন করে আনুপাতিক হারে ভোট করা হলেই কেবল শতভাগ ভোট সুষ্ঠু করা সম্ভব।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com