আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান হলেন কাজী জাফরউল্লাহ
প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ১৬:০১
আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান হলেন কাজী জাফরউল্লাহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান হয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ।


১৭ নভেম্বর, শুক্রবার বিকেল ৩টায় তেজগাঁওয়ে অবস্থিত ঢাকা জেলা কার্যালয়ে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নাম ঘোষণা করেন।


আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে রয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন সংগঠনটির উপদেষ্টা পরিষদ সদস্য, নির্বাহী কমিটি, সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক।


১৯৯৬ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগ নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ার পদটি সৃষ্টি করে এবং সেই সময়ে নির্বাচন পরিচালনার কো-চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয় সাবেক আমলা শাহ এ এম এস কিবরিয়াকে। পরবর্তীসময়ে ২০০৮ এর নির্বাচনের আগে নির্বাচন পরিচালনার কো-চেয়ার হিসেবে নিয়োগ দেয়া হয় হোসেন এইচ টি ইমামকে। আমৃত্যু তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কো-চেয়ারের দায়িত্ব পালন করেছেন। ২০২১ সালের মার্চ মাসে এইচ টি ইমাম মারা যাওয়ার পর কো-চেয়ারম্যানের পদটি খালি ছিল।


বিবার্তা/সোহেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com