নতুন প্রজন্ম সন্ত্রাস চায় না, শান্তি চায়: শেখ পরশ
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ১৮:২৪
নতুন প্রজন্ম সন্ত্রাস চায় না, শান্তি চায়: শেখ পরশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামাত কর্তৃক পুলিশ হত্যা, কাকরাইল মসজিদ ও রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে ও দেশপ্রেমিক সাংবাদিকদের ওপর হামলা ও অবৈধ অবরোধের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত সংসদীয় আসন ভিত্তিক অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। উক্ত অবস্থান কর্মসূচির অংশ হিসেবে ১২ নভেম্বর, রবিবার বেলা ১১ টায়, ঢাকা-৮ আসনের বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেখ ফজলে শামস্ পরশ, চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ।


অপরদিকে ঢাকা-১৪ আসনের গাবতলী জমিদার বাড়ি সংলগ্ন মাঠে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ।


ঢাকা-৮ আসনের বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, সঞ্চালনা করেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।


ঢাকা-৮ আসনের বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী র‌্যালী ও উন্নয়ন শোভাযাত্রার মাধ্যমে সারা দেশে একটি বার্তা পৌঁছে গেছে। বিশেষ করে বিরোধী নেতৃবৃন্দ যারা নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে জনগণকে শাসন-শোষণ করে, ভয়-ভীতি দেখিয়ে ক্ষমতায় যাওয়ার অপচেষ্টায় ছিল তারা ইদুরের গর্ত থেকে বের হয়ে গতকালকেও বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়েছে। তাদের কৌশল পাকিস্তানি আমলের কৌশলের মতই। পরাজিত শত্রুদের কৌশল এরকম গোপনীয় কৌশলই হয়ে থাকে। বিশ্বের অন্যান্য সন্ত্রাসী সংগঠনের সাথে বিএনপি-জামাতের সন্ত্রাসীদের কোন অমিল নাই। মানুষের সামনে আসার মানসিক শক্তি তাদের নাই, তাদের কোন কৃতিত্ব নাই, তাই তারা গোপনীয়ভাবে মানুষের ক্ষতি সাধন করতেছে।


তিনি যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা দেখেছেন বিএনপি-জামাতের সন্ত্রাসীরা সন্ধ্যার পরে গাড়িতে অগ্নিসংযোগ করছে। যখন যুবলীগের নেতাকর্মীরা ঘরে ফিরছে তারপর থেকেই তারা তাদের সন্ত্রাসী কার্যক্রম শুরু করছে। তাই আমরাও আমাদের কর্মসূচি ভিন্নতা আনতে চাই।


তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বর্তমানে সবচেয়ে বেশি জনপ্রিয়তায় রয়েছে। যেখানে উন্নয়নের অগ্রযাত্রা, যেখানে মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত হচ্ছে, যেখানে একটি উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছে, সেখানে এই সব সন্ত্রাসী জঙ্গি কায়দায় এই ধরণের অপরাজনীতি, এই ধরণের সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে তারা আরও এদেশের জনগণ থেকে দূরে সরে গিয়ে একেবারে জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসী সংগঠনে রূপ নিচ্ছে। তাদের চিকিৎসা কি? তাদের চিকিৎসা একটাই তাদেরকে অবৈধ ও নিষিদ্ধ ঘোষণা করা। কারণ সন্ত্রাসকে আমরা প্রশ্রয় দিতে পারি না, সন্ত্রাসকে এদেশের জনগণও প্রশ্রয় দিবে না।


তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ এমন হবে যে বাংলাদেশ সব কিছু সহজ হয়ে যাবে, সকল কার্যকলাপ সহজ হয়ে যাবে। ঘরে বসেই অনেক কাজ আপনারা করতে পারবেন। তিনি বলেন, এদেশের নতুন প্রজন্ম সন্ত্রাস চায় না-শান্তি চায়, ব্যবসায়ীরা শান্তি চায়। বিএনপি-জামাত এদেশে শান্তি চায় না, ওরা চিহ্নিত করে মুক্তিযোদ্ধার সন্তান পুলিশকে হত্যা করেছে। তারা জনগণের ওপর অত্যাচার-নিপীড়ন চালাচ্ছে। কারণ তারা এদেশের মানুষকে শত্রু ভাবে।



ঢাকা-১৪ আসনের গাবতলী জমিদার বাড়ি সংলগ্ন মাঠে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি-জামাত সন্ত্রাসী সংগঠন। তারা ইতোপূর্বে প্রমাণ করেছে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলেও গ্রেনেড হামলা চালায় আবার বিরোধী দলে গেলেও পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে, গাড়িতে অগ্নিসংযোগ করে।


তিনি বলেন, বর্তমানে বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ যখন বিশ্বে উন্নয়নের রোল মডেল, ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুন্দর বাংলাদেশ উপহার দেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধুকন্যা কাজ করে যাচ্ছেন। যখন বাংলার মানুষ সুখে আছে ভালো আছে, ব্যবসায়ীরা ভালো আছে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করা। এমন একটি সময়ে নির্বাচনকে কেন্দ্র করে দেশি-বিদেশীরা ষড়যন্ত্র করছে। তারা আবারও অবরোধের ডাক দিয়েছে কিন্তু তাদের আগের অবরোধ এখনও তুলে নেয় নাই। আমি মনে করি এই অবরোধ একটি সন্ত্রাসী কর্মসূচি। যদি তারা রাজনৈতিক সংগঠন হতো তাহলে জনগণকে সাথে নিয়ে আন্দোলন করতো কিন্তু তাদের সাথে গুটিকয়েক সন্ত্রাসী ছাড়া সাধারণ জনগণ নেই।


এসময় উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ রফিকুল ইসলাম, মোঃ মোয়াজ্জেম হোসেন, তাজউদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম বদি, সাংগঠনিক সম্পাদক আবু মনির মোঃ শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোঃ শামছুল আলম অনিক, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ হারিছ মিয়া শেখ সাগর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মুকিত চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শেখ নবীরুজ্জামান বাবু, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানা, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড. মোঃ গোলাম কিবরিয়া শামীমসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com