গার্মেন্টস শ্রমিক আন্দোলনের সমর্থনে এবি পার্টির বিক্ষোভ
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৮:৪৮
গার্মেন্টস শ্রমিক আন্দোলনের সমর্থনে এবি পার্টির বিক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গার্মেন্টস শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবিতে চলমান আন্দোলনকে সমর্থন জানিয়ে এবং আন্দোলনরত শ্রমিকদের উপর হামলার বিচার দাবি করে আজ শ্রম ভবনের সামনে বিক্ষোভ করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।


বেলা ১২ টার দিকে দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার ও সদস্যসচিব মজিবুর রহমান মন্জু’র নেতৃত্বে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। তারা বেশ কিছুক্ষণ শ্রম ভবনের সামনে অবস্থান করেন এবং শ্রমিকদের দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন।


বক্তব্য প্রদানকালে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক আব্দুল ওহাব মিনার বলেন, মেহনতি শ্রমিকদের রক্ত আর ঘামের উপর দাঁড়িয়ে আছে আমাদের বাংলাদেশের অর্থনীতি। অথচ তাদের পেটে আজ ভাত নাই। দ্রব্যমূল্য যে হারে বাড়ছে তাতে ১০ হাজার টাকা বেতনে কারও পক্ষে খেয়ে পরে বাঁচা সম্ভব নয়। অনতিবিলম্বে তিনি গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য দাবি মাসিক বেতন ২৫ হাজার টাকা বাস্তবায়নের জোর দাবি জানান।


মজিবুর রহমান মন্জু বলেন, ভাত দেবার মুরোদ নাই, কিল দেবার গোসাই। সরকার শ্রমিকদের বেতন বৃদ্ধি করতে পারছেনা কিন্তু ঠিকই তাদের গুলি করে হত্যা করছে। এই সরকার ন্যায্য দাবিতে আন্দোলনরত শ্রমিকদের উপর হামলে পড়েছে। সরকারি দলের গুন্ডা বাহিনী লেলিয়ে দিয়ে আমাদের শ্রমিক ভাই বোনদের লাঞ্ছিত করছে। তিনি অবিলম্বে শ্রমিক হামলার বিচার ও তাদের মাসিক বেতন পঁচিশ হাজার টাকা করার দাবি জানান।


বিক্ষোভকালে আরো উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সদস্য সচিব ফিরোজ কবির, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, যুবপার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক তোফাজ্জল হোসেন রমিজ, উত্তরের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, যুবপার্টির দফতর সম্পাদক আলী নাসের খান, যুবনেতা উদয় তাসমির, কেন্দ্রীয় কমিটির সদস্য শাহজাহান ব্যাপারী, আব্দুর রব জামিল, এনামুল হক, সুমাইয়া শারমিন ফারহানা, আমেনা বেগম, রুনা হোসাইন, জেসমিন আক্তার মুক্তা, মশিউর রহমান মিলু, সিএম আরিফ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com