চিকিৎসকদের তুলে নেয়া ন্যক্কারজনক: বিএনপি
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৩:৫৯
চিকিৎসকদের তুলে নেয়া ন্যক্কারজনক: বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহান পেশার চিকিৎসকদের কর্মস্থল ও বাসা থেকে তুলে নেওয়ার মতো ঘটনাকে ন্যক্কারজনক উল্লেখ করে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।


বৃহস্পতিবার (১ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির কেন্দ্রীয় স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, "চারদিকে ফ্যাসিবাদের বিরুদ্ধে যখন জনতার প্রতিবাদ তুঙ্গে, ফ্যাসিবাদের মসনদ যখন নড়বড়ে ঠিক তখনই হিংস্রতার এক ভয়ংকর রূপ নিয়ে আবির্ভূত হয়েছেন অবৈধ সরকার ও তার কুশীলবরা।"


"রাজপথে নৃশংসতার পাশাপাশি পোষ্য নব্য রক্ষীবাহিনী দিয়ে বিরোধী মতকে নজিরবিহীন দমনের অপচেষ্টায় লিপ্ত হয়েছে তারা। তারই ফলশ্রুতিতে মহান পেশার চিকিৎসকদের কর্মস্থল ও বাসা থেকে তুলে নেওয়ার মতো ন্যক্কারজনক ঘটনা ঘটেছে।"


তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজের ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও সিরাজগঞ্জ জেলা ড্যাবের সদস্য সচিব ডা. আতিকুল আলমকে কাজীপুরে (সিরাজগঞ্জ) তার নিজ বাসা থেকে এবং মেডিসিন বিশেষজ্ঞ সিলেট এমএ জি ওসমানী মেডিকেল কলেজের ৩৩তম ব্যাচের সাবেক ছাত্র জাতীয়তাবাদী চিকিৎসক এমএ আজিজকে মাল্টিকেয়ার হাসপাতালে তার পেশাগত চেম্বার থেকে বিনা অভিযোগ ও ওয়ারেন্টে গ্রেফতার করে গায়েবি মামলার আসামি করেছে পুলিশ।


"অতীতেও বিভিন্ন সময় স্বৈরাচারী সরকারগুলো চিকিৎসার ন্যায় মহৎ পেশার ওপর নির্যাতন করেছে, যার ফলাফল কোনো দিন ভালো হয়নি। ‘৯০-এর গনআন্দোলন বেগবান হয়েছিল শহীদ ডা. মিলনের আত্মাহুতি দেওয়ার মাধ্যমে। সুতরাং এ রকম গেস্টাপো বাহিনী দিয়ে নিপীড়ন এই সরকারের পতন আরও বেগবান করবে।"


ডা. রফিকুল ইসলাম আরও বলেন, অতীতেও এই সরকার ও তার কুশীলবরা বিভিন্ন সময়ে চিকিৎসকদের ওপর নানা রকম নির্যাতন করে আসছে। এমনকি লক্ষ্মীপুরে শুধু রাজনৈতিক পরিচয় থাকায় ডা. ফয়েজ আহমেদকে মাথায় গুলি করে হত্যার মতো ঘটনা ঘটেছে ২০১৩ সালে।


তিনি বলেন, শুধু রাজনৈতিক পরিচয় থাকায় দুজন চিকিৎসককে নির্যাতন ও গ্রেফতারের জন্য চরম উদ্বেগ ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি ও তাদের নামে কোনো ধরনের মিথ্যা মামলা না দেওয়ার জন্য দাবি জানাচ্ছি।


"নতুবা এ রকম হয়রানি ও নির্যাতন যদি এ মহান পেশার ওপর চলমান তবে দেশের সব চিকিৎসক জনগনকে সঙ্গে নিয়ে চলমান আন্দোলনকে আরও বেগবান করতে শোককে শক্তিতে পরিণত করবে।"


বিবার্তা/ এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com