জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে: ফারুক খান
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ২০:০০
জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে: ফারুক খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশি চক্রান্ত আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান। তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচন নিয়ে বিদেশিদের সঙ্গে আলোচনাকে স্বাগত জানায়।


২৮ আগস্ট, সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।


ফারুক খান বলেন, বিদেশি চক্রান্ত আছে, আপনারা ভাল করে বোঝেন। কতগুলো দেশ, বিশেষ করে আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, তারা আমাদের নির্বাচন নিয়ে বারবার কথা বলছে। নির্বাচন নিয়ে তাদের কথা বলার কারণ কিছুটা আমরা বুঝি। একটা বড় কারণ, তারা ভাবছে যে দেশে তাদের বিনিয়োগ আছে। তারা উন্নয়ন অংশীদার। সুতরাং তারা মনে করে যে নির্বাচন নিয়ে তারা আলোচনা করতে পারে। নির্বাচন নিয়ে তাদের আলোচনাকে আমরা স্বাগত জানাই।


তিনি বলেন, বিদেশ থেকে যে প্রতিনিধিই এসেছে, আমরা বলেছি, আগামী নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশীদারত্ব করতে ব্যবস্থা নেয়া হচ্ছে। তারপরও আমরা বলেছি নির্বাচনের ব্যাপারে আমেরিকা বা ইউরোপীয় ইউনিয়নের যদি ভাল কোন পরামর্শ থাকে, তাহলে সে পরামর্শগুলো নির্বাচন কমিশনের সঙ্গে শেয়ার করতে।


বিএনপি-জামায়াতের দুঃশাসন স্মরণ করে তিনি আরো বলেন, এদেশের মানুষ ঐ আমলের ২১ আগস্টের গ্রেনেড হামলা, জঙ্গিবাদের বিস্তার, সংখ্যালঘু নির্যাতন, বিদ্যুতের নামে খাম্বা কিছুই ভুলে যায়নি। এ দেশের শান্তি প্রিয় মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়ন দেখেছে। তারা বিএনপি জামাতের দুঃশাসন ঘৃণাভরে প্রত্যাখান করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাতেই আস্থাশীল। তাই দেশি বিদেশি কোন ষড়যন্ত্রকেই ভয় পায় না আওয়ামী লীগ।


১৫ আগস্ট প্রসঙ্গে ফারুক খান বলেন, বাংলাদেশের স্বাধীনতা যারা মেনে নিতে পারেনি সেই দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়েছেন বঙ্গবন্ধু।


সর্বক্ষেত্রে বাংলাদেশ থেকে পিছিয়ে পড়া পাকিস্তান প্রসঙ্গে তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় এই দেশের মা-বোনদের ওপর যে পাশবিক নির্যাতনের চালান হয়েছিল তার ফল ভোগ করছে তারা। এটা পাকিস্তানের ওপর আল্লাহতালার গজব।


বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ধর্ম বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা।


আলোচনা সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. অধ্যক্ষ শাজাহান আলম সাজু, পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসেন, মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।


আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী, ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য, শোক দিবস পালন কমিটির আহবায়ক, মিজানুর রহমান সরদার, যুগ্ম আহবায়ক আবু বক্কর সিদ্দিক রাব্বি চৌধুরী, আবু ছালেক বুলবুল মুন্সি, সদস্য সচিব হাসান মুজিবর রহমান প্রমুখ।


বিবার্তা/সোহেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com