‘নতুন মোড়কে পুরোনো জিনিস’ হলে এই আইন গ্রহণযোগ্য হবে না: সাইফুল হক
প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ২২:৪০
‘নতুন মোড়কে পুরোনো জিনিস’ হলে এই আইন গ্রহণযোগ্য হবে না: সাইফুল হক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘নতুন মোড়কে পুরোনো জিনিস’ হলে প্রস্তাবিত ‘সাইবার নিরাপত্তা আইন’ও দেশবাসীর কাছে গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করেছেন গণতন্ত্র মঞ্চের শরিক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।


৭ আগস্ট, সোমবার বিকেলে সেগুনবাগিচার কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির ঢাকা মহানগর কমিটির সম্পাদকমণ্ডলীর সভায় এ মন্তব্য করেন তিনি।


সাইফুল হক বলেন, আইনমন্ত্রী প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের পরিবর্তে নতুন সাইবার নিরাপত্তা আইন যদি ভিন্নমত দমন, মুক্ত সাংবাদিকতায় বাধা ও নিপীড়নের হাতিয়ার হিসাবে মর্মবস্তুগতভাবে একইরকম থাকে তা কোনোভাবেই মানুষ গ্রহণ করবেনা।


তিনি বলেন, নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনের পোশাক বদল নয়, দরকার জনগণের মত প্রকাশের স্বীকৃত গণতান্ত্রিক অধিকার, ব্যক্তিগত গোপনীয়তা, অনুসন্ধিৎসু সাংবাদিকতা - গবেষণা ও ব্যক্তিগত নিরাপত্তার পরিপন্থি সকল ধারা উপধারা বাতিল করা।


তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করে সরকার ও সরকারি দল যেভাবে রাজনৈতিক বিরোধীদের দমন ও হয়রানির উদ্দেশ্যে ব্যবহার করেছে  সেই সুযোগ রেখে দিয়ে নতুন কোন প্রস্তাবনা এই আইনকে বৈধতা দেবেনা।


তিনি অনতিবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক  বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ সকলকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।


পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোশতাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান  মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সালাউদ্দিন আহমেদ, মীর রেজাউল আলম প্রমুখ।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com