গণঅধিকার পরিষদের দুপক্ষের দ্বন্দ্ব
একাংশের নেতা তারেকের ওপর হামলা
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ২৩:০০
একাংশের নেতা তারেকের ওপর হামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ড. রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের নেতা তারেক রহমানের ওপর হামলার অভিযোগ উঠেছে নুরপন্থীদের বিরুদ্ধে।


১৭ জুলাই, সোমবার রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের পার্কিংয়ে হামলার শিকার হন তিনি। সংগঠনটির একাংশে সভাপতি নুরুল হক নুরের খালাতো ভাই সাইফুল ইসলামের নেতৃত্বে ১০-১২ জন তারেক রহমানের ওপর এই হামলা করে। হামলার পর সংগঠনটির নেতাকর্মীরা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।


হামলার প্রত্যক্ষদর্শী যুব অধিকার পরিষদের দফতর সম্পাদক ইমরান নাজির বলেন, তারেক ভাই আমার সঙ্গেই ছিলো, নুর ভাইয়ের খালাতো ভাই সাইফুল তারেক ভাইকে ডেকে নিয়ে ১০-১২ জন মিলে মারধর করে।


গণঅধিকার পরিষদের নেতা ফারুক হাসান বলেন, কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামানের সঙ্গে দুপুরের খাবার খাওয়ার পর বিকালে তারেক বাসার উদ্দেশ্যে বের হন। এসময় তার সঙ্গে আমাদের দুই যুব নেতা ইমরান ও নাদিম ছিলেন। জামান টাওয়ারের পার্কিংয়ে গিয়ে বাইক বের করার সময় নুরুল হক নুরের খালাতো ভাই সাইফুল ইসলামের নেতৃত্বে সাত থেকে আট জন তারেকের ওপর হামলা চালায়। এসময় তাকে কিল-ঘুষিসহ মাথায় আঘাত করা হয়। পরে আমরা তারেককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। তিনি এখন চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানান ফারুক হাসান।


তিনি বলেন, নুরুল হক নুর তার খালাতো ভাইকে দিয়ে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। এই বাহিনীর সদস্যরাই তারেকের ওপর হামলা চালিয়েছে। তারেকের চিকিৎসা শেষে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।


এ ঘটনায় নিন্দা জানিয়ে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক কর্নেল (অব) মিয়া মশিউজ্জামান বলেন, নুরুল হক নুরের অগঠনতন্ত্রিক কর্মকাণ্ড, অর্থিক অসচ্ছতা, ইসরায়েলের নাগরিক মেন্দি এন সাফাদির সঙ্গে সাক্ষাতসহ নুরের নানান অপকর্ম নিয়ে সোচ্চার থাকায়, আজকে নুরুল হক নুরের নির্দেশে তার বডিগার্ড সাইফুলসহ বেশ কয়েকজন পল্টন জামান টাওয়ারের নিচে গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমানের ওপর অর্তকিত হামলা চালায়। আমরা এর বিচার চাই।


জানা গেছে, সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ১০ রাজনৈতিক দলের যৌথ উদ্যোগে এক সংবাদ সম্মেলনে ড. রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন ও নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের নেতাদের ডাকা হলে সেখানে হট্টগোল ও উত্তেজনার ঘটনা ঘটে। ড. রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদকে সংবাদ সম্মেলনে ডাকায় আপত্তি জানান নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। এসব বিষয়ে পাল্টাপাল্টি জবাবে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। এক পর্যায়ে ফারুক হাসানকে বক্তব্যের জন্য ডাকা হলে নুরুল হক নুর চেয়ার থেকে উঠে বেরিয়ে যেতে উদ্যত হন। এ সময় নুরের নেতাকর্মীরা ভুয়া, ভুয়া, ভুয়া স্লোগান ধরেন। পরে অবশ্য অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com