সবাই ঐক্যবদ্ধ হয়ে আসুন সরকারের পতন নিশ্চিত করি: যুবদল সভাপতি
প্রকাশ : ০৮ জুলাই ২০২৩, ১৮:০৮
সবাই ঐক্যবদ্ধ হয়ে আসুন সরকারের পতন নিশ্চিত করি: যুবদল সভাপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের পতন নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেছেন, আসুন আমরা ছোট-বড় সব শক্তি একত্রিত হয়ে শেখ হাসিনা সরকারের পতন নিশ্চিত করি।


তিনি বলেন, এদেশে গণতন্ত্রকে উদ্ধার করতে হলে গণঅভ্যুত্থানের কোনো বিকল্প নেই।


৮ জুলাই, শনিবার দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষ্যে সিলেটে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


টুকু বলেন, ‘বাংলাদেশ একটি চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। একদিকে জবরদখলকারী ফ্যাসিস্ট স্বৈরাচারী সরকার জোর করে ক্ষমতা দখল করে থাকার জন্য নানা রকম অপচেষ্টা করছে। অন্যদিকে দেশের নব্বইভাগ মানুষ গণতন্ত্রের জন্য রাজপথে লড়াই সংগ্রাম করছে। এই কর্তৃত্ববাদী অবৈধ সরকার ক্ষমতা ধরে রাখার জন্য মরণ কামড় দিবে, তাই সবাইকে সতর্কতার সাথে দায়িত্ব পালন করতে হবে।’


তিনি আরও বলেন, বর্তমান সরকার দেশে একদলীয় শাসনব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা করেছে। মতপ্রকাশের স্বাধীনতাকে সবচেয়ে বড় শত্রু মনে করে বর্তমান সরকার। সেজন্য গণতন্ত্রের আপসহীন নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। তার মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দিতে হবে।


নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে যুবদল সভাপতি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের এই সমাবেশ। তারেক রহমানের নেতৃত্বে চুড়ান্ত আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে চালিয়ে যেতে হবে।


তিনি বলেন, জনগণ এখন কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের নিষ্ঠুর আচরণের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। সর্বস্তরের জনগণ আন্দোলনে সম্পৃক্ত হতে শুরু করেছে। এ অবৈধ সরকার জোর করে আর ক্ষমতায় থাকতে পারবে না।সরকার পতনের আন্দোলন চলমান, পতন না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। বাংলাদেশ আজকে পঙ্গু রাষ্ট্রে পরিণত হয়েছে। আন্দোলন সংগ্রামের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে আসার আহ্বান জানান তিনি।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, কলিম উদ্দিন মিলন, আন্তর্জাতিক সম্পাদক এস এ সালাম, সিলেটের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির সিদ্দিকী, মহসিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক জাভেদ হাসান স্বাধীন, বিল্লাল হোসেন তারেক, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন, কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ শহীদুল আলম টিটু, সিলেট জেলা যুবদলের সভাপতি মোমিনুল ইসলাম মোমিন, সাধারণ সম্পাদক মকসুদ আহমদ প্রমুখ।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com