এই অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচন হবে না: মির্জা ফখরুল
প্রকাশ : ২৪ জুন ২০২৩, ১৯:১৮
এই অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচন হবে না: মির্জা ফখরুল
মো. ইলিয়াস, বরিশাল থেকে
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা পরিষ্কার করে বলেছি এই সরকার বৈধ নয়, এই সরকার অবৈধ। এই অবৈধ সরকারের অধীনে কোনদিন সুষ্ঠু নির্বাচন হতে পারে না। পরিষ্কার কথা এই অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচন হবে না।


তিনি বলেন, এই আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন আমি আমার ভোট দিতেই পারব না। তাই পরিষ্কার করে বলছি এই অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচনে যাব না। গোটা দেশের মানুষ আজ এক, এই অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচন হবে না।



২৪ জুন, শনিবার বিকেলে বরিশাল বেলস মাঠে বিভাগীয় তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিএনপির তিন সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে এই ‘তারুণ্যের সমাবেশে’র আয়োজন করা হয়।


বিএনপি মহাসচিব বলেন, এই আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৩ দিন হরতাল পালন করেছে। ওই সময় খালেদা জিয়া মনে করলেন এই দাবি মেনে নিলে জনগণ ভোট দিতে পারবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে চারটি নির্বাচন হয়েছে কোন গ্যাঞ্জাম হয়নি। ২০০৮ সালে যখন আওয়ামী লীগ ক্ষমতায় আসলো। মেজরিটি পেয়ে গেল অমনি তাদের মাথায় শয়তানি বুদ্ধি চলে আসলো। কি শয়তানি বুদ্ধি- আমরা ওই আইনটাকে (তত্ত্বাবধায়ক সরকার) তুলে দেব। দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে, অর্থাৎ আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন হবে।



তিনি বলেন, এই আওয়ামী লীগে সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সারাদেশে জনগণের ওপর অত্যাচার নির্যাতন করছে। তারা জানে সত্যিকার অর্থে মানুষ যদি ভোট দিতে পারে তাহলে তারা ১০টা আসনও পাবে না।


তরুণদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদেরকে আজকে রুখে দাঁড়াতে হবে। বরাবর রুখে দাঁড়িয়েছে কারা এই তরুণেরা, এই যুবকেরা। জেগে ওঠো গর্জে ওঠো এই ভয়াবহ ফ্যাসিবাদি সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করব। এই অবৈধ সরকারকে আমরা মানি....? আমরা মানি না....। আমরা নির্বাচন চাই সুষ্ঠু অবাধ এবং নিরপেক্ষ সরকারের অধীনে। সংসদ বিলুপ্ত করতে হবে, নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে।


ফখরুল বলেন, এ দেশকে যদি বাঁচাতে হয় এই দেশের স্বাধীনতাদের যদি রক্ষা করতে হয়, এদেশের গণতন্ত্রকে যদি রক্ষা করতে হয় এদেশের সার্বভৌমত্বকে যদি রক্ষা করতে হয় তাহলে আমাদের সামনে কোন পথ খোলা নেই। আন্দোলনের মধ্য দিয়ে এদেরকে সরাতে হবে। এই তরুণদেরকে সামনে এগিয়ে এসে আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে হবে। এদেরকে পরাজিত করতে হবে, জনগণকে বিজয় করতে হবে।



ছাত্র দলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন ও স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্র দলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় বিএনপি বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, যুবদল সহ-সভাপতি জাকির হোসেন নান্নু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দীন দিদার, শায়রুল কবির খান, যুবদল বিভাগীয় সহ-সভাপতি এইচ এম তসলিম উদ্দিন, যুবদল সহ-সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন,স্বেচ্ছাসেবক সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, ছাত্র দল সহ-সভাপতি তানভীর হাসান, স্বেচ্ছাসেবক দল বরিশাল মহানগরের আহবায়ক মশিউর রহমান মঞ্জু, স্বেচ্ছাসেবক দল আহবায়ক বরিশাল জেল রফিকুল ইসলাম জনি, বরিশাল মহানগর ছাত্র দল সভাপতি রেজাউল করিম রনি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com