আওয়ামী লীগ দেশের সুষ্ঠু নির্বাচনে বাধা: নজরুল ইসলাম
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ১৫:৫২
আওয়ামী লীগ দেশের সুষ্ঠু নির্বাচনে বাধা: নজরুল ইসলাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মার্কিন তাদের জন্য ভিসা নীতি দিয়েছে যারা সুষ্ঠু নির্বাচনে বাঁধা সৃষ্টি করবে, এটা তো তাদের (আওয়ামী লীগ) জন্যে, যারা নিশিরাতে ভোট চুরি করে আজ ক্ষমতায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।


১৭ জুন, শনিবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে শহীদ শাহ মাঈনুল আহসান চৌধুরী পিংকুর ৪৩তম স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। স্মরণ সভাটির আয়োজন করে শহীদ পিংকু স্মৃতি সংসদ, রাজশাহী।


নজরুল ইসলাম খান বলেন, কিছু দিন আগেই আওয়ামী লীগ বলেছে বহির্বিশ্বের কেউ তত্ত্বাবধায়ক সরকারের দাবি করেনি, অথচ ইউরোপীয় ইউনিয়ন সরাসরি তত্ত্বাবধায়ক সরকার দাবি করেছে, এখন কেন আওয়ামী লীগ নেতারা চুপসে গেছে?


স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, একটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে আমরা বসবাস করছি ।


স্মরণসভা চলাকালীন সময়ে পোশাক পরে এক পুলিশ কর্মকর্তা ডায়াসের ছবি উঠান। এঘটনার কঠোর সমালোচনা করে তিনি বলেন, ‘এই মঞ্চে যারা বসে আছেন একজন মন্ত্রী ছিলেন, আরেকজন রাষ্ট্রদূত ছিলেন। পোশাক পড়া পুলিশ এসে ছবি তুলে নিয়ে যাচ্ছে। একটা ভয়ঙ্কর দুঃশাসন না থাকলে পুলিশ এখানে এসে ছবি তুলে নিয়ে যায়? আমরা এখানে একটি স্মরণসভা করছি দেশের বরেণ্য নেতৃবৃন্দ এখানে উপস্থিত আছেন। অথচ পোশাক পড়া পুলিশ এসে ছবি তুলে নিয়ে যায়। একটি রুদ্ধশ্বাস, শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে আমরা বসবাস করছি বলেই এই ধরনের অসাদচারণ।


বিএনপির এই বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখন আইনের কাছে দায়বদ্ধ নয়, জনগণের কাছে নয় তারা দায়বদ্ধ শেখ হাসিনার কাছে। শেখ হাসিনা এখন পুলিশকে ব্যক্তিগত প্রাইভেট বাহিনীতে পরিণত করেছে।’


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com