আ.লীগ অলিখিতভাবে দেশে বাকশাল প্রতিষ্ঠিত করেছে: দুদু
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ১৪:৫১
আ.লীগ অলিখিতভাবে দেশে বাকশাল প্রতিষ্ঠিত করেছে: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, কর্তৃতবাদী আওয়ামী লীগ সরকার অলিখিতভাবে দেশে বাকশাল প্রতিষ্ঠিত করেছে। পুলিশকে রক্ষী বাহিনীতে পরিণত করেছে। প্রশাসনকে নিজেদের কব্জায় নিয়ে যা খুশি তাই করছে।


তিনি বলেন, কোন দেশের সরকার এভাবে দেশের টাকা লুটপাট করতে পারে তা বাংলাদেশের দিকে না তাকালে বোঝা যাবে না। বাংলাদেশ থেকে তারা ১৪ লক্ষ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।


১৭ জুন, শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।


শামসুজ্জামান দুদু বলেন, দেশে তীব্র রাজনৈতিক সংকট দেখা দিয়েছে। রাজনৈতিক প্রতিহিংসায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে বন্দি করে রেখেছে। তিনি গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠিত করেছিলেন। স্বৈরাচারী এরশাদের পতন ঘটিয়েছিলেন। ১৬ টাকা করে চাল খাইছিলেন। আর শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে বলেছিলেন দশ টাকা কেজি চাল খাওয়াবেন, ঘরে ঘরে চাকরি দিবেন। তিনি তার প্রতিশ্রুতি তো রক্ষা করেন নাই বরং দেশের মানুষকে তিনবেলার জায়গায় এক বেলা খেতে বাধ্য করছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসিত করে রেখেছে।


বিএনপির এই ভাইস-চেয়ারম্যান চেয়ারম্যান বলেন, অবৈধ সরকারের দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে দেশের জনগণ জেগে উঠেছে। দু এক মাসের মধ্যে তীব্র গণ আন্দোলন করে তুলে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠিত হবে।


শামসুজ্জামান দুদু বলেন, সাংবাদিকদের হত্যা করলেই সত্য আড়াল করা যাবে এমন ভাবলে সরকার ভুল করবে। সাংবাদিকরা সত্যের পথে ন্যায়ের পক্ষে কাজ করছে। বিএনপি সবসময় সাংবাদিকদের পাশে ছিল এবং থাকবে। সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচারের দাবি করছি।


বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী মনি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সাঈদ খান, বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com