গণ-অভ্যুত্থানের কোন বিকল্প নেই: মোশাররফ
প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৮:১১
গণ-অভ্যুত্থানের কোন বিকল্প নেই: মোশাররফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমাদের আর বিলম্ব করার সময় নেই, এই ধরনের স্বৈরাচার সরকার নিজে থেকে কোনদিন সরে যাবে না। তাদেরকে সরাতে হবে।


তিনি বলেন, আমাদেরকে প্রস্তুত থাকতে হবে এই সরকারকে হঠাতে হলে গণঅভ্যুত্থানের কোন বিকল্প নেই। এরশাদের স্বৈরাশাসক সরকারকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে পতন হয়েছে। দেশের জনগণ গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরশাসক আইয়ুব খানের পতন হয়েছে। ইনশাআল্লাহ অতি দ্রুত জনগণের গণ-অভ্যুত্থানে এই সরকারের পতন হবে।


শনিবার (২৭ মে) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।


ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর মুক্তি ও ১০ দফা দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগ এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।


মোশাররফ হোসেন বলেন, শেখ হাসিনার অধীনে অতীতে কোন নির্বাচন সুষ্ঠু হয়নি, ভবিষ্যতেও হবে না। তাই পরিষ্কার করে বলতে চাই বিএনপিসহ গণতন্ত্র পুনরুদ্ধারে যে সকল দল রয়েছে শেখ হাসিনার অধীনে কেউ অংশগ্রহণ করবে না।


খন্দকার মোশাররফ বলেন, এই সরকার গায়ের জোরে ক্ষমতা আছে, গায়ের জোরে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিছে, আমাদের প্রতিটি কর্মসূচিতে আওয়ামী লীগের পেটুয়া বাহিনী বাঁধা দিচ্ছে।


প্রশাসনের উদ্দেশ্য করে তিনি বলেন, যারা প্রশাসন রয়েছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই। এই ধরনের গায়ের জোরের সরকার যারা জনগণের ভোটে ক্ষমতায় আসেনি, তাদের অবৈধ নির্দেশ, অবৈধ হুকুম বাস্তবায়ন করবেন না। আমেরিকা থেকে নিষেধাজ্ঞা আসছে আমরা কোন নিষেধাজ্ঞা চাইনা। আপনারা যারা জনগণের সেবক এবং প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারী। সারাদেশে কৃষক শ্রমিক জনতার শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে এতে অতি উৎসাহী হয়ে বাধা দেবেন না। আপনাদের বিরুদ্ধে ঢালাও ভাবে কোন অভিযোগ নেই। কিন্তু অতি উৎসাহী হয়ে যারা কাজ করছে তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।


'অবৈধ সরকারের প্রধানমন্ত্রী বিভিন্ন দেশে আজ প্রত্যাখ্যান হয়েছে। আজ সারা পৃথিবীতে সবাই জেনেছে- শেখ হাসিনার অধীনে একটিও সুষ্ঠু নির্বাচন হয় নাই- অভিযোগ করেন খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ ভালো করে জানে- জনগণ দিনের বেলায় ভোট দিতে পারলে আওয়ামী লীগের জামানত বাজেয়াপ্ত হবে।,


তিনি আরও বলেন, শেখ হাসিনার অধীনে কোন সুষ্ঠু হওয়ায় সম্ভব নয়, তাই আজ বিদেশিরাও তাই মনে করছে, বিদেশিরা দাবি তুলেছে সুষ্ঠু নির্বাচনের।


'মানুষের ভোটের অধিকার আওয়ামী লীগ হরণ করছে, এদেশের টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। এই অর্থনীতি আর মেরামত করা সম্ভব নয়। আজকে গরীব মানুষ না খেয়ে আছে, মধ্যবিত্ত গরীব হয়ে গেছে।'


সিনিয়র এই নেতা বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন হবে না, গনতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনরত কোন দল এই সরকারের অধীনে নির্বাচন হতে দিবে না।


তিনি আরো বলেন, আমেরিকা ঘোষণা দিয়েছে আগামীতে যারা গণতন্ত্র পুনরুদ্ধারে বাঁধা দিবে তাদের ভিসা দেয়া হবে না, আর বাঁধা দানকারীরা হলো আওয়ামী লীগ।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আজকের রাজপথে লাখ লাখ যুবক রাস্তায় নেমে এসেছে, এ যুবকদের পদভারে শেখ হাসিনা সরকার বাণের জলে ভেসে যাবে। আমার এক পরিচিত সরকারি চাকুরী করা লোককে অস্ট্রেলিয়ার ভিসা দিচ্ছে না, পরে জানতে পারলাম সেই লোক সরকারের অন্যায়ের সাথে জড়িত।


তিনি বলেন, আজ সারা পৃথিবীর মানুষ আপনাদের ভিসা দিচ্ছে না, পৃথিবীর কোন সভ্য দেশ আপনাদের মতো চোর বাটপারদের ভিসা দিবে না, গত ১৪ বছরে আপনাদের সকল অপকর্মের বিচার হবে।


যুক্তরাষ্ট্রের ভিসা নীতির ইঙ্গিত করে মির্জা আব্বাস বলেন, আপনারা (সরকার) মাইনকার চিপায় পড়ে গেছে, আপনারদের আর বাঁচার সুযোগ নেই। ঢাকা সেন্ট্রাল জেলে ধারণ ক্ষমতা ৪ হাজার ২০০, কেরানিগঞ্জে ১৬ হাজারের মতো, সারাদেশে ২ লাখ, আর অপরদিকে শুধু আমারই কর্মী আছে কয়েক লাখ।


ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এসময় বিএনপি নেতা আমান উল্লাহ আমান, সালাউদ্দিন আহমেদ, মীর সরাফত আলী সপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রকিবুল ইসলাম বকুল, আজিজুল বারী হেলাল, ডা. রফিকুল ইসলাম, মহিলা দলের আফরোজা আব্বাস, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।


বিবার্তা/ইলিয়াস/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com