ঈদে মানুষের মনে আনন্দ ছিল না: প্রিন্স
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ১৬:৩২
ঈদে মানুষের মনে আনন্দ ছিল না: প্রিন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এবারের ঈদে মানুষের মনে আনন্দ ছিল না বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।


২৯ এপ্রিল, শনিবার ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ঈদ পুনর্মিলনীতে এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, এবারের ঈদে মানুষের মনে আনন্দ ছিল না। নিত্যপ্রয়োজনীয় দ্রবমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, কাজের অভাব, ধানের ন্যায্যমূল্য না পাওয়া, আয় রোজগার হ্রাস, অর্থনৈতিক সঙ্কটে মানুষ দিশেহারা অবস্থায় ঈদ পালন করেছে।


এমরান সালেহ প্রিন্স বলেন, লুট হওয়া ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণের জীবন জীবিকা রক্ষা ও জনদুর্ভোগ নিরসনে বিএনপি দমন-নিপীড়ন উপেক্ষা করে জনগণকে সাথে নিয়ে আন্দোলন করে যাচ্ছে।মিথ্যার ওপর দাঁড়িয়ে সরকার প্রতিনিয়ত জনগণের সাথে প্রতারনা করছে। বিদ্যুৎ উৎপাদন নিয়ে বাগাড়ম্বর করলেও গ্রাম-শহরে প্রচন্ড গরমে ঘন্টায় ঘন্টায় লোডশেডিং মানুষের জীবনকে দুর্বিসহ করে তুলেছে।


'কৃষক ধানসহ ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে না। সরকারী পর্যায়ে ধান ক্রয়ে সরকার যে মূল্য নির্ধারণ করেছে তা কৃষকের সাথে মশকরার শামিল।'


জনসাধারণের দুঃসময়ে তাদের পাশে থাকতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা চূড়ান্ত আন্দোলনের দ্বার প্রান্তে। জনদুর্ভোগ সৃষ্টিকারী, গণতন্ত্র ও ভোটাধিকার হরণকারী আওয়ামী সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবি আদায়সহ ১০ দফা দাবিতে চলমান আন্দোলনকে যৌক্তিক পরিনতির দিকে নিয়ে যেতে শীঘ্রই কর্মসূচি ঘোষনা করা হবে।


এসময় সকলকে আন্দোলন সফল করে দেশ, জাতিকে কর্তৃত্ববাদী দুঃশাসন থেকে মুক্ত করার আহ্বান জানান প্রিন্স।


ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আনিসুর রহমান মানিক, ফরহাদ রাব্বানী সুমন, মোয়াজ্জেম হোসেন খান লিটন, উপজেলা বিএনপি নেতা অধ্যাপক আজহারুল হক, হাবিবুর রহমান, সোলায়মান সরকার, ওয়াহেদ তালুকদার, মাহমুদুল হাসান সোহাগ, আবদুস শহীদ, রফিকুল ইসলাম, মোনতাজ উদ্দিন, উপজেলা কৃষক দলের আহ্বায়ক নয়ন মন্ডল, সদস্য সচিব কাসুম উদ্দিন, জেলা যুবদলের সহ সভাপতি আবুল কাশেম ডলার, যুগ্ম সম্পাদক ফরহাদ আল রাজি, সহ সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি দেলোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক রাজু খান,উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইমরান হোসেন, জেলা ছাত্র দলের যুগ্ম সম্পাদ ফারুক হোসাইন, উপজেলা ছাত্র দলের আহ্বায়ক জালাল উদ্দীন, সদস্য সচিব সাইফুল ইসলাম পলাশ, কলেজ ছাত্রদলের আহ্বায়ক সারোয়ার হোসেন, ওলামা দলের মওলানা ওবায়দুল হক,হাবিবুর রহমান, আবদুস সাত্তার, আলী আজগর, উপজেলা তাঁতী দলের আহ্বায়ক ওসমান গণি, সদস্য সচিব হাসান শাহ, জাসাস নেতা মাহমুদুল হক মুন্না, রাব্বি কায়সার আরাফাত, এনামুল হক, সৈয়দ তারিকুল্লাহ আশরাফী, আতাউর রহমান খোকন, ইসমাইল হোসেন, বিপুল মিয়া প্রমুখ।


এছাড়াও তিনি আজ সকালে ধোবাউড়া উপজেলা বিএনপি কার্যালয়ে উপজেলা জাসাসের কর্মী সভা, দুপুরে ধোবাউড়া সদর বাস স্ট্যান্ড এলাকায় উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ঈদ পুনর্মিলনী এবং বিকেলে দক্ষিণ মাইজপাড়ার সাদ্দাম বাজারে ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক নেতাকর্মীদের সাথে মত বিনিময় ও উত্তর রানীপুর গ্রামে সম্প্রতি বন্য হাতির তান্ডবে নিহত সুমন মিয়ার পরিবারের সাথে সাক্ষাৎ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদানসহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com