নির্বাচনের মাধ্যমেই সরকারের পতন ঘটাতে চায় বিএনপি: দুদু
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩১
নির্বাচনের মাধ্যমেই সরকারের পতন ঘটাতে চায় বিএনপি: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনের মাধ্যমেই বিএনপি এই সরকারের পতন ঘটাতে চায় বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।


সোমবার (২০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।


বাংলাদেশে আর কিছুদিন পরে নির্বাচন উল্লেখ করে তিনি বলেন, বিএনপি নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় যেতে চায়। বিএনপি এ পর্যন্ত যতবার ক্ষমতায় গিয়েছে নির্বাচনের মাধ্যমে গিয়েছে। ভালো নির্বাচনের জন্য আমরা তত্ত্বাবধায়ক সরকারের কথা বলেছি। আর নির্বাচনের মাধ্যমেই আমরা এই সরকারের পতন ঘটাতে চাই। কিন্তু সাজানো নির্বাচন করে আবার ক্ষমতায় আসতে চায় (আওয়ামী লীগ), এই স্বপ্ন বাদ দিন। আগামী দিনের সরকার হবে গণতন্ত্রের স্বপক্ষের সরকার। সেটা বিএনপি সরকার। নির্বাচন পরবর্তী জাতীয় সরকার।


শামসুজ্জামান দুদু বলেন, আগামী নির্বাচন অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে। এইবার এ সরকার পাড় পাবেন না। পাড় পাবার কোন পথ নাই। আর আওয়ামী লীগ যত ঝারিঝুরি করে না কেন তাদেরকে পদত্যাগ করতে হবে, সংসদ ভাঙতে হবে এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।


বিএনপির গণতন্ত্রে নির্বাচনের বাইরে কি কোন পথ আছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব আপনারা যে সংবিধানকে ধ্বংস করেছেন- এটা এক মিনিটের মধ্যে ঠিক করা যায়। বিএনপির দিকে বন্দুক ঘুরাবেন না, নিজের দিকে ঘোরান তাহলে বুঝতে পারবেন কিভাবে সংবিধান ধ্বংস করেছেন।


মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com