শিরোনাম
ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা চলছে : নোমান
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ১৬:৩২
ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা চলছে : নোমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, অবৈধ সরকার আবারও ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে।


শুক্রবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি (বিএনজিপি)।


নোমান বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি তথাকথিত নির্বাচিত ভোটবিহীন সংসদ সদস্যরা পার্লামেন্টে বসে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিলের মাধ্যমে ত্রুটিপূর্ণ সংবিধান রচনা করে। এখন তারা আবারও ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে, যা এদেশের গণতন্ত্রকামী জনগণ কখনো মেনে নেবে না।


নতুন নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে বিএনপির এই নেতার বলেন, ‘যে নির্বাচন কমিশন কোনো রাজনৈতিক দল নয়, জনগণের কাছে গ্রহণযোগ্য হবে - এমনটি প্রত্যাশা করে বিএনপি। কোনো রাজনৈতিক দলের পক্ষ অবলম্বনকারী নির্বাচন কমিশন আমরা চাই না।


তিনি আরও বলেন, শুধু নিরপেক্ষ নির্বাচন কমিশন নয়, এই নির্বাচন পরিচালনার জন্য প্রয়োজন নিরপেক্ষ সহায়ক সরকার। কারণ, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না।


আয়োজক সংগঠনের সভাপতি জাহিদ ইকবালের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, সাংবাদিক ও কলামিস্ট মহিউদ্দিন খান মোহন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, নিলুফার চৌধুরী মনি, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, বিশিষ্ট আইনজীবী আবু বক্কর সিদ্দিক বাবুল খান, মালয়েশিয়া বিএনপির যুগ্ম সম্পাদক ওয়ালিউল্লাহ জাহিদ, নিউ জেনারেশন পার্টির ভাইস চেয়ারম্যান আরাফাত মাহমুদ, যুগ্ম সম্পাদক নূরে আলম সিদ্দিকী মানু ও সাংগঠনিক সম্পাদক মো. মনিরুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com