ঢাকা-কক্সবাজার রুটে চালু হলো নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ১১:২৭
ঢাকা-কক্সবাজার রুটে চালু হলো নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘পর্যটক এক্সপ্রেস’ এর প্রথম যাত্রায় ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছেন ৭৮৫ যাত্রী। এর আগে গত ৩ জানুয়ারি থেকে ট্রেনটির টিকিট বিক্রি শুরু করেছিল বাংলাদেশ রেলওয়ে।


ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে দ্বিতীয় ননস্টপ আন্তঃনগর ট্রেন 'পর্যটক এক্সপ্রেস' যাত্রা শুরু করেছে। ১০ জানুয়ারি (বুধবার) সকাল ৬টা ১৫ মিনিটে নতুন এই ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে প্রথম যাত্রা শুরু করে।


ট্রেনটির প্রথম যাত্রায় ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছেন ৭৮৫ যাত্রী। এর আগে গত ৩ জানুয়ারি থেকে ট্রেনটির টিকিট বিক্রি শুরু করেছিল বাংলাদেশ রেলওয়ে।


ট্রেনটি বিকাল ৩টায় বিমান বন্দর ও চট্টগ্রাম স্টেশনে যাত্রাবিরতি করে কক্সবাজার পৌঁছাবে। অন্যদিকে, কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে ট্রেনটি ঢাকায় পৌঁছাবে ভোর সাড়ে ৪টায়।


ঢাকা থেকে কক্সবাজার পৌঁছাতে পর্যটক এক্সপ্রেসের সময় লাগবে ৮ ঘণ্টা ৪৫ মিনিট। আর ফের ঢাকায় পৌঁছাতে সময় লাগবে ৮ ঘণ্টা ৩০ মিনিট।


এর আগে রেল কর্মকর্তারা জানিয়েছিল, সম্প্রতি কোরিয়া থেকে আমদানি করা ১৬ টি কোচ দিয়ে ট্রেনটি চালানো হবে।


এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ১১ নভেম্বর নবনির্মিত দোহাজারী-কক্সবাজার রেললাইন উদ্বোধন করেন। গত ১ ডিসেম্বর থেকে বিরতিহীন 'কক্সবাজার এক্সপ্রেস' চলাচলের মধ্যে দিয়ে রুটটিতে বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন শুরু করে রেলওয়ে।


ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব ৩৪৬ কিলোমিটার। এ রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেনের শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। আর শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) চেয়ারের (স্নিগ্ধা) ভাড়া ১ হাজার ৩২৫ টাকা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com