খাঁড়া পাহাড়ের গায়ে স্ন্যাকস-পানির দোকান
প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩, ১০:৪০
খাঁড়া পাহাড়ের গায়ে স্ন্যাকস-পানির দোকান
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের হুনান প্রদেশের পিংজিয়াং কাউন্টির শিনিউজাই ন্যাশনাল জিওলজিক্যাল পার্কের একটি উঁচু পাহাড় আছে। এই খাঁড়া পাহাড়ের গায়ে প্রায় ১২০ মিটার উঁচুতে স্থাপন করা হয়েছে কাঠের ছোট একটি বাক্স। বাক্সটি আসলে একটি ছোট দোকান (স্টোর)।


দোকানটি থেকে পর্বতারোহীদের কাছে স্ন্যাকসসহ খাওয়ার পানি বিক্রি করা হয়।


চীনের রাষ্ট্র-পরিচালিত সংবাদভিত্তিক চ্যানেল সিজিটিএনের তথ্যমতে, দোকানটি ২০১৮ সালে চালু করা হয়। পর্বত আরোহণের মধ্যে যেসব পর্বতারোহীদের একটু বিরতির দরকার হয়, একটু খাওয়ার পানি খেয়ে শক্তি সঞ্চয় করতে হয়, তাঁদের জন্যই এই দোকান।


১৪ আগস্ট ‘সায়েন্স গার্ল’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে দোকানটির দুটি ছবি পোস্ট করা হয়েছে।


ছবির বিবরণে বলা হয়েছে, চীনের হুনান প্রদেশে পাহাড়টি অবস্থিত। ১২০ মিটার উঁচুতে পাহাড়ের গায়ে দোকানটির অবস্থান। দোকানটি পর্বতারোহীদের তাঁদের আরোহণকালে প্রয়োজনীয় জলখাবারসহ অন্যান্য খাবার বিক্রি করে।


দোকানটির ছবি ইন্টারনেট ব্যবহারকারীদের বিস্মিত করার পাশাপাশি কৌতূহলি করে তুলছে। দোকানটি কীভাবে চলে, কারা পরিচালনা করে, এসব বিষয় সম্পর্কে জানতে চাইছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।


দোকানটি সম্পর্কে সামাজিক যোগাযোগমাধ্যমে একজন লিখেছেন, এমন প্রতিভার কথা চিন্তাই করা যায় না। আরেকজনের মন্তব্য, ব্যাপারটি একই সঙ্গে পাগলাটে, আবার অবিশ্বাস্যও।


খবরে বলা হয়, দোকানটির কর্মচারীরা পেশাদার পর্বতারোহী। তাঁরা যেসব পণ্য বিক্রি করেন, তা একটি বিশেষ রশির মাধ্যমে দোকানে পাঠানো হয়। দোকানের ভেতর একজন কর্মী অবস্থান করেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com