ঘুমধুম সীমান্তে পুলিশ-বিজিবি এক সঙ্গে কাজ করছে: আইজিপি
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০৩
ঘুমধুম সীমান্তে পুলিশ-বিজিবি এক সঙ্গে কাজ করছে: আইজিপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকায় সরকারি নির্দেশনা অনুযায়ী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মিলে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।


৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান আইজিপি। গত বছরের ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে আহত পুলিশ সদস্য রাজ্জাককে দেখতে এসে তিনি এ মন্তব্য করেন।


সীমান্ত এলাকায় পুলিশ কি ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশ পুলিশ, বিজিবি ও প্রশাসন মিলে সরকারি নির্দেশনার আলোকে দায়িত্ব পালন করছে। বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য প্রস্তুত আছে দেশের প্রয়োজনে দায়িত্ব পালনের জন্য।


সীমান্ত এলাকায় মর্টার শেলের আঘাতে দুইজন নিহত হয়েছে, এখন তারা কাদের বিরুদ্ধে মামলা করবে জানতে চাইলে আইজিপি বলেন, কে মর্টার শেল নিক্ষেপ করেছে তা এখনো সুনিশ্চিত না। এ ঘটনায় আমরা একটা মামলা নিয়েছি। মামলার আসামি অজ্ঞাতনামা। তদন্তে যাদের নাম আসবে পরবর্তীতে সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।


সীমান্তের বর্তমান পরিস্থিতিতে পুলিশ সদস্যদের প্রতি কি নির্দেশনা আছে জানতে চাইলে পুলিশের মহাপরিদর্শক বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আমাদের নিরাপত্তা ব্যবস্থা আছে। জেলা পুলিশসহ এপিবিএন সতর্ক অবস্থায় আছে। সীমান্তে বিজিবি দায়িত্ব পালন করছে। তাদের দায়িত্ব পালনে যে সহযোগিতা চাচ্ছে আমরা সেই সহযোগিতা দিচ্ছি। স্থানীয় প্রশাসন,পুলিশ, বিজিবি ও গোয়েন্দা সংস্থা মিলে যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।


আইজিপি বলেন, বর্তমান সীমান্ত পরিস্থিতিতে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এসব এলাকায় পুলিশের উপস্থিত বৃদ্ধিসহ পেট্রোল বৃদ্ধি করা হয়েছে। সীমান্ত এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশসহ সংশ্লিষ্ট সকল সংস্থা দায়িত্ব পালন করছে।


এসময় ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com