১৬ ডিসেম্বর বিজয় র‌্যালির অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠি বিএনপি’র
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৯:২৮
১৬ ডিসেম্বর বিজয় র‌্যালির অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠি বিএনপি’র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য বিজয় র‌্যালি করবে বিএনপি। র‌্যালির অনুমতির জন্য ১৩ ডিসেম্বর, বুধবার ডিএমপিতে চিঠি দিয়েছে দলটি। এছাড়া শহীদ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে মিরপুরের বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবে বিএনপি।


১৩ ডিসেম্বর, বুধবার বিকালে বিএনপি ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনার কার্যালয়ে যায়।


কার্যালয় থেকে বেরিয়ে নিতাই রায় চৌধুরী সাংবাদিকদের বলেন, বিজয় দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য বিজয় র‌্যালি করবে বিএনপি। দুপুর ১টায় নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় র‌্যালি শুরু হবে। র‌্যালিটি মালিবাগ, মৌচাক হয়ে মগবাজারে গিয়ে শেষ হবে। বিজয় দিবসের র‌্যালির জন্য আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলাম। সেখানে ডিএমপি কমিশনার ছিলেন না। অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. ম. মুহিদ উদ্দিনের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের চিঠি গ্রহণ করেছেন। অনুমতির বিষয়ে ডিএমপি থেকে কি বলা হয়েছে জানতে চাইলে নিতাই রায় বলেন, আমরা চিঠি ডিএমপিতে দিয়ে এসেছি। তারা আমাদের জানিয়ে দেবেন। হয়তো আগামীকাল (বৃহস্পতিবার) আমরা জানতে পারবো।


অনুমতি না পেলে বিএনপি র‌্যালি করবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা পরের কথা। সেটা দল সিদ্ধান্ত নেবে।


নয়াপল্টন কার্যালয় তালাবদ্ধ থাকার বিষয়ে নিতাই রায় বলেন, এ বিষয়ে কথা-বার্তা চলছে। বিষয়টির সমাধান হবে।


বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবে বিএনপি
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে মিরপুরের বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবে বিএনপি। ১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার ৮টা গুলশান চেয়ারপার্সন কার্যালয় থেকে বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রওনা হবে।


এছাড়া শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে একটি আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ। ১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে বুদ্ধিজীবী ও পেশাজীবী নেতৃবৃন্দ অংশ নেবেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com