চতুর্থ দিনের শুনানিতে প্রার্থিতা ফিরে পেলেন আরও ৪৬ জন
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৫
চতুর্থ দিনের শুনানিতে প্রার্থিতা ফিরে পেলেন আরও ৪৬ জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পাওয়ার চতুর্থ দিনের শুনানি শেষ হয়েছে। চতুর্থ দিনের শুনানিতে প্রার্থিতা ফিরে পেলেন আরও ৪৬ জন।


১৩ ডিসেম্বর, বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ আপিল শুনানি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে বিকেল ৪টা পর্যন্ত এ শুনানি অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান নির্বাচন কমিশনার, কমিশনার, সচিবসহ নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


নির্বাচন কমিশন সূত্র জানায়, বুধবার ৯৯টি আপিলের শুনানি হয়। এতে প্রার্থিতা ফিরে পান ৪৬ জন। আপিল নামঞ্জুর হয় ৫১ জনের। আর স্থগিত রয়েছে ২টি আপিল।


এরআগে, তৃতীয় দিন ৯৮টি আপিলের শুনানি হয়। এতে প্রার্থিতা ফিরে পান ৬১ জন। আপিল নামঞ্জুর হয় ৩৫ জনের। আর স্থগিত রয়েছে ২টি আপিল। সোমবার (১১ ডিসেম্বর) মোট ১০০টি আপিল শুনানির মধ্যে ৫১ জন প্রার্থিতা ফিরে পান। আবেদন নামঞ্জুর হয়েছে ৪১ জনের, আর স্থগিত রয়েছে ৮টি আবেদন।
আর প্রথমদিনের শুনানিতে রবিবার (১০ ডিসেম্বর) ৫৬ জন প্রার্থিতা ফিরে পান। ৩২টি আবেদন নামঞ্জুর ও ৬টির আদেশ স্থগিত হয়।
তফশিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com