নাশকতাকারীদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে: ডিবি প্রধান
প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৬:৪৮
নাশকতাকারীদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে: ডিবি প্রধান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণের স্বার্থে নাশকতাকারীদের সন্ত্রাসীমূলক কার্যক্রম থেকে সরে আসার আহ্বান জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মুহাম্মদ হারুন অর রশিদ বলেন, আপনারা যে অগ্নিসন্ত্রাসের পথটি বেছে নিয়েছেন দেশ ও জনগণের স্বার্থে সেখান থেকে সরে আসুন। অন্যথায় নাশকতাকারীদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।


২১ নভেম্বর, মঙ্গলবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে ডিবিপ্রধান এ কথা বলেন।


বিচারক ও আইনজীবীদের ভয় দেখানোর জন্য আদালতে ককটেল হামলা করা হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, সোমবার (২০ নভেম্বর) বিএনপির মহাসচিবের জামিন আবেদনের শুনানি ছিল। সেখানেও নাশকতাকারীরা জনমনে আতঙ্ক সৃষ্টি করার জন্য বিচারকদের ভয় দেখানোর জন্য চারতলা থেকে ককটেল নিক্ষেপ করেছে।


হারুন অর রশীদ বলেন, ডিবির টিম তাৎক্ষণিক সেখানে গিয়ে সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে। এছাড়া অন্যান্যদের সাক্ষ্য নেয়া হয়েছে। জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। যারা প্রধান বিচারপতির বাসভবনে ককটেল নিক্ষেপ করতে পারে, বাসায় হামলা করতে পারে, তারা আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণ ঘটাতে পারে। কারা এসব কাজ করেছে আমরা সবার নাম পেয়েছি।


সামনে আরও বড় হামলার আশঙ্কা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, নাশকতার সঙ্গে জড়িত অনেককে আমরা গ্রেফতার করেছি। তারা স্বীকার করেছে, আগুন লাগানো তাদের দায়িত্ব। তারা আগুন লাগানোর পরে ভিডিও সিনিয়র নেতাদের পাঠানোর নির্দেশনা আছে। নাশকতাকারীরা আগুন লাগানোর পর ছবি ভিডিও পাঠিয়ে দেয়ার কথা বলেছে আমাদের। তার মধ্যে তারা লন্ডনের কথা বলেছে, ঢাকায় সিনিয়রদের কথাও বলেছে। সবার কথাই বলেছে।


নাশকতাকারীদের বিষয়ে গোয়েন্দা প্রধান বলেন, নাশকতাকারীরা অনেক দিন ধরে এই কাজটি করছে। তারা জানতে চায় এটার শেষ কোথায়। বাসে আগুন লাগাচ্ছে, ককটেল নিক্ষেপ করছে। তাদের অনেকে গ্রেফতার হচ্ছে। কিন্তু তাদের জামিনের জন্য কেউ কাজ করছে না। এমনকি যে বাসে আগুন লাগাচ্ছে সে গ্রেফতার হলে তাকে জামিন করতে কেউ এগিয়ে আসবে কি না, এই বিষয়টি ভেবেই তারা হতাশা প্রকাশ করেছে।


হারুন অর রশীদ বলেন, আমরা বারবার বলছি নাশকতা সৃষ্টি করে, জনমনে আতঙ্ক সৃষ্টি করলে পুলিশ পিছিয়ে যাবে না। এটা ফৌজদারি অপরাধ। তাই এই কাজ করে তারা যেখানেই লুকিয়ে থাকুক তাদের গ্রেফতার করা হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com