তফশিল পরবর্তী নাশকতা ঠেকাতে প্রস্তুত নিরাপত্তা বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩, ১৮:৩৪
তফশিল পরবর্তী নাশকতা ঠেকাতে প্রস্তুত নিরাপত্তা বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তফশিল ঘোষণার পর বিএনপি যাতে কোন নাশকতা করতে না পারে সেজন্য নিরাপত্তা বাহিনী প্রস্তুত আছে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নির্বাচনের তারিখ ঘোষণা হলে পুলিশ বাহিনী ইসির অধীনে যাবে। তারা সুষ্ঠু ভোট করতে দক্ষ।


১৫ নভেম্বর, বুধবার বিশ্ব ইজতেমার দুই পক্ষের সাথে বৈঠক শেষে গণমাধ্যমে এসব বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।


তিনি বলেন, বিএনপি বলেছে নির্বাচন কমিশনে আগুন লাগাবে, তফশিল অফিসে আগুন লাগাবে, সংখ্যালঘুদের বাড়িতে আগুন দিবে, তাই এখন অতিরিক্ত পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল। ২০১৩-১৪ সালে তারা সহিংসতা করেছে। তারা জঙ্গিবাদ করেছে। দেশের মানুষ তাদের ভোট দেবে না, মুখ ফিরিয়ে নেবে। সেটা জেনেই তারা জ্বালাও পোড়াও করছে, পুলিশ মারছে। তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। সে কারণে তারা এসব সহিংসতা করছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে গৃহযুদ্ধ লাগার সুযোগ নেই। ৫০-৫০ হলে গৃহযুদ্ধ লাগে। আমরা মনে করি, ৯৯/১ ভাগ পার্থক্য। নাশকতা করা যায়, কিন্তু মানুষের মন জয় করা যায় না। শেখ হাসিনা জনগণে বিশ্বাস করে, তাদের ম্যান্ডেটে বিশ্বাস করে।


বিএনপির অবরোধ কর্মসূচিতে সহিংসতা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত দুদিন ধরে দেখছেন নাশকতাকারীদের মানুষ ধরে পুলিশে দিচ্ছে। স্কুল-কলেজের ছেলেরা আজ প্ল্যাকার্ড ধরে বলেছে ক্লাস ও পরীক্ষা দিতে চাই। এসব বন্ধ হোক চায় না। আমাদের নিরাপত্তা বাহিনী প্রস্তুত আছে। তারা তাদের কাজ করছে। আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট দক্ষ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com