আব্দুল কুদ্দুসের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ১৪:১৪
আব্দুল কুদ্দুসের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি, নাটোর-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।
৩০ আগস্ট, বুধবার এক শোকবার্তায় উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ‌‘আব্দুল কুদ্দুসের মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক রাজনীতিককে হারালো। তিনি অত্যন্ত সজ্জন, সদালাপী ও সাহসী মানুষ ছিলেন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং বাংলাদেশের সপক্ষে লড়াই সংগ্রামে তার অবস্থান ছিল সব সময় অত্যন্ত সুদৃঢ়। এরকম একজন সাহসী ও অকুতোভয় মানুষের মৃত্যুতে মূলত বাংলাদেশ রাজনৈতিক অঙ্গনের একজন উজ্জ্বল নক্ষত্রের শূন্যতা অনুভব করবে। প্রবীণ এ রাজনীতিবিদের মৃত্যু দেশের রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতিও বটে । তিনি তার কর্মের মধ্য দিয়ে স্মরণীয় হয়ে থাকবেন।। তাঁর মৃত্যুতে জাতি একজন আদর্শবান রাজনীতিবিদকে হারাল।’


উপাচার্য শোকবার্তায় আব্দুল কুদ্দুসের নির্বাচনী এলাকার মানুষের প্রতি সমবেদনা, প্রীতি ও ভালোবাসা জানান। তিনি বলেন, নির্বাচনী এলাকার মানুষও তার অবদান ও রাজনৈতিক দীর্ঘ পথপরিক্রমা শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।


উপাচার্য মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


উল্লেখ্য, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৩০ আগস্ট) সকাল ৭টা ২২ মিনিটে এমপি আব্দুল কুদ্দুস মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি পাঁচবার সংসদে নাটোরের বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের ভোটারদের প্রতিনিধিত্ব করেছেন। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com