দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে সম্মত বাংলাদেশ-যুক্তরাজ্য
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ০০:৫৬
দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে সম্মত বাংলাদেশ-যুক্তরাজ্য
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পারস্পরিক সুবিধার জন্য দ্বিপক্ষীয় বাণিজ্য, ব্যবসা ও বিনিয়োগ বাড়াতে সম্মত হয়েছে বাংলাদেশ ও যুক্তরাজ্য ।


বুধবার (৯ আগস্ট) বিকালে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়ার মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এ চুক্তি সই হয়।


প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম এমরুল কায়েস জানান, বৈঠকে রোহিঙ্গা, অবৈধ অভিবাসন, জলবায়ু পরিবর্তন এবং জ্বালানিসহ অন্যান্য বিষয়ও আলোচনা হয়। উভয় পক্ষ পারস্পরিক সুবিধার জন্য দুই দেশের মধ্যে অর্থনৈতিক অংশীদারিত্ব বাড়ানোর জন্য নতুন দিগন্ত উন্মোচনে সম্মত হয়েছে।


তিনি বলেন, হাইকমিশনার উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্তভাবে উন্নীত হওয়ার পর যুক্তরাজ্যের বাজারে বাংলাদেশি পণ্যের কোটামুক্ত প্রবেশাধিকার নিশ্চিত করতে ঢাকাকে সহযোগিতার আশ্বাস দেন।


ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদ, টেকসই এবং মর্যাদাপূর্ণ উপায়ে তাদের মাতৃভূমিতে প্রত্যাবাসনে বাংলাদেশ সরকারের সক্রিয় ভূমিকা এবং অব্যাহত প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন বলেও জানান এমরুল কায়েস।


এছাড়া প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামলে বাংলাদেশ-ব্রিটেন সম্পর্কের ভিত্তি রচিত হয়েছিল। সম্পর্কটি এখন কৌশলগত অংশীদারিত্বে উন্নীত হয়েছে এবং আগামী দিনে তা আরও জোরদার করা হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com