১৪ এপ্রিল থেকে শুরু বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩, ২০:১৭
১৪ এপ্রিল থেকে শুরু বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’
প্রিন্ট অ-অ+

এবারও ঈদে ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিত করতে আগামী শুক্রবার ‘ঈদ স্পেশাল সার্ভিস’ বাস চালাবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।


মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


তাতে বলা হয়েছে, গত ৯ এপ্রিল থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপোতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় এবং আগামী ২৩ এপ্রিল পর্যন্ত ঈদ সার্ভিসের বাস চলাচল করবে। মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে সংশ্লিষ্ট রুটের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে।


মতিঝিল বাস ডিপো থেকে দেয়া হচ্ছে- ঢাকা থেকে খুলনা, দাউদকান্দি, ডামুড্যা, খাসেরহাট, দিনাজপুর, রংপুর ও নেত্রকোনা রুটের বাসের অগ্রিম টিকিট।


কল্যাণপুর ডিপো থেকে দেয়া হচ্ছে- ঢাকা থেকে ভাঙ্গা, রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোনা, রানিশংকৈল, ঠাকুরগাঁও ও দিনাজপুর রুটের বাসের টিকিট।


গাবতলী ডিপোতে ঢাকা থেকে ভাঙ্গা, গোপালগঞ্জ, বরিশাল, দশমিনা (পটুয়াখালী), আরিচা, রংপুর, দিনাজপুর ও যশোর রুটের বাসের টিকিট মিলছে।


জোয়ারসাহারা ডিপোতে ঢাকা থেকে পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া রুটের বাসের টিকিট পাওয়া যাচ্ছে।


মিরপুর ডিপোতে ঢাকা থেকে বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ রুটের বাসের টিকিট বিক্রি হচ্ছে।


মোহাম্মদপুর ডিপোতে পাওয়া যাচ্ছে ঢাকা থেকে শরীয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুটের বাসের টিকিট।


গাজীপুর ডিপোতে বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোনা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম রুটের বাসের টিকিট মিলছে।


যাত্রাবাড়ী ডিপোতে ঢাকা থেকে রংপুর ও শরীয়তপুর রুটের বাসের টিকিট পাওয়া যাচ্ছে।


নারায়ণগঞ্জ ডিপোতে গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা রুটের টিকিট মিলছে।


নরসিংদী ডিপোতে নরসিংদী থেকে মাদারীপুর, চরমুগুরিয়া ও রংপুর রুটের টিকিট মিলছে।


যাত্রীদের বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’র সেবা নিতে করপোরেশন থেকে অনুরোধ জানিয়ে বলা হয়েছে, যাত্রীসাধারণের চলাচলের সুবিধার্থে আগামী ১৮ এপ্রিল থেকে ঢাকার বিভিন্ন ডিপো/টার্মিনালে জরুরি সার্ভিস প্রদানের লক্ষ্যে ৬০টি বাস নিম্নলিখিত ডিপোতে/স্থানে স্ট্যান্ডবাই থাকবে-সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর ১২ নম্বরসহ মিরপুর বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবীনগর, মতিঝিল বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, হেমায়েতপুর বাসস্ট্যান্ড এবং চন্দ্রা বাসস্ট্যান্ড।


প্রয়োজনে মোবাইল ফোনে যোগাযোগ করা যাবে সংশ্লিষ্ট নম্বরে। নম্বরগুলো হলো ম্যানেজার (অপা.) যথাক্রমে মতিঝিল বাস ডিপো- ০১৭১১-৭০৮০৮৯, কল্যাণপুর বাস ডিপো- ০১৭১১-৪৩৫২১৩, গাবতলী বাস ডিপো- ০১৭৮৪-৫২০৯০০, জোয়ারসাহারা বাস ডিপো- ০১৭১১-৩৯১৫১৪, মিরপুর বাস ডিপো- ০১৭১১-৩৯২০৮৭, মোহাম্মদপুর বাস ডিপো- ০১৭১২-৩৮২১৪৪, গাজীপুর বাস ডিপো- ০১৭৫৮-৮৮০০১১, যাত্রাবাড়ী বাস ডিপো- ০১৯১৯-৪৬৫২৬৬, নারায়ণগঞ্জ বাস ডিপো- ০১৭১৫-৬৫২৬৮৩ এবং নরসিংদী বাস ডিপো- ০১৫৫৩-৩৪৯৫৬৭।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com