দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে: ইসি সচিব
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৯:১৭
দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে: ইসি সচিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে শতাধিক ইউনিয়ন পরিষদ (ইউপি) পৌরসভায় দু- একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সকল নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব জাহাংগীর আলম।


১৬ মার্চ বৃহস্পতিবার রাজধানীর আগারগাওঁয়ে নির্বাচন ভবনে ভোট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


আজ ৪৬ টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ৭০ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদসহ অন্যান্য পদে উপনির্বাচন, তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন ও ছয়টিতে বিভিন্ন পদে উপনির্বাচন এবং একটি উপজেলা সাধারণ নির্বাচন ও দুইটিতে উপনির্বাচন হয়েছে।


সকাল সাড়ে আটটা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ সম্পন্ন হয়।


নির্বাচন কমিশনের (ইসি) সচিব জাহাংগীর আলম বলেন,‘পূর্ব ঘোষিত তফসিল অনুযায়ী তিনটি পৌরসভা যথাক্রমে চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট, ৬ পৌরসভার উপ-নির্বাচন ও একটি নতুন উপজেলা (কুমিল্লার লালমাইয়ে) পূর্ণাঙ্গ নির্বাচন ছাড়াও শতাধিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কন্ট্রোল রুম জেলা ও মাঠ পর্যায়ে পাওয়া তথ্য অনুযায়ী, দু- একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সকল নির্বাচন সুষ্ঠু হয়েছে।’


চাঁদপুরের মোহনপুর ইউনিয়ন পরিষদের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সেখানে ভোটকেন্দ্র থেকে ৫০০ মিটার দূরবর্তী জায়গায় ককটেল বিস্ফোরিত হয়েছিল। তাতে নির্বাচনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। নির্বাচন পূর্ণাঙ্গ রূপে শেষ হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় একজন ভোটকেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসারের যে অতিরিক্ত মেশিন থাকে সেটা নিয়ে যাচ্ছিল। পরে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সবগুলো নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে সুষ্ঠু সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো বড় ধরণের গন্ডগোল অথবা ভোটকেন্দ্রের বিশৃঙ্খলা এমন খবর এখনো পাওয়া যায় নি।


ইভিএমে ভোটে ধীরগতির কোনো অভিযোগ পাওয়া যায়নি জানিয়ে তিনি বলেন, লালমাইয়ে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি ইউনিয়ন পরিষদের চেয়ে কম ছিল। উপজেলা পরিষদে এটা প্রথমবারের মতন নির্বাচন হয়েছিল যার ফলে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বিকেলের দিকে এটা বেড়েছে।


বিবার্তা/সানজিদা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com