প্রতিবন্ধিতা অন্তর্ভুক্তিমূলক সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
প্রকাশ : ২০ জুলাই ২০২৩, ২২:৫৩
প্রতিবন্ধিতা অন্তর্ভুক্তিমূলক সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রতিবন্ধিতা অন্তর্ভুক্তিমূলক সাংবাদিকতা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


২০ জুলাই, বৃহস্পতিবার দিনব্যাপী বনানীর একটি হোটেলে অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন, হিউম্যানিটি অ্যান্ড ইনক্লুসন ও ন্যাশানাল গ্রাসরুটস ডিসঅ্যাবিলিনি অর্গানাইজেশনের যৌথ আয়োজনে 'ডিজঅ্যাবিলিটি ইনক্লুসিভ কমিউনিকেশন ফর মিডিয়া প্রফেশনালস ইন বাংলাদেশ' শীর্ষক এই কর্মশালা অনুষ্ঠিত হয়।


কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সাংবাদিক ও গ্লোবাল টেলিভিশনের সিইও সৈয়দ ইশতিয়াক রেজা বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তি যাতে নিজের কথা নিজে বলতে পারে সেই সুযোগ তৈরি করে দিতে হবে। সমব্যথী হয়ে আই লেবেল সমান করে তাদের সঙ্গে কথা বলতে হবে। কোনো করুণা থেকে নয় তাদের প্রতি যথাযথ আচরণ করতে হবে। তারা বিশেষ চাহিদা সম্পন্ন নয়, তারা আমাদের মতোই চাহিদা সম্পন্ন ।


ইশতিয়াক রেজা বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের সুরক্ষা ও অধিকার নিশ্চিতে ২০১৩ সালে আইন হয়েছে। এই আইন বাস্তবায়নের সাংবাদিকদের ভূমিকা রয়েছে। সাংবাদিকরা যে পরিশ্রম করে অনুসন্ধানী প্রতিবেদন করে সেইভাবে তাদের প্রতিবন্ধীদের পক্ষে লিখতে হবে।


পলিসি ও অ্যাডভোকেসি বিশেষজ্ঞ অসীম দিও এর সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিডিয়া ব্যক্তিত্ব ও টিভি উপস্থাপক জামিল আহমেদ। এতে বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেন অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আলবার্ট মোল্লা, এনজিডিডি এর প্রোগ্রাম ম্যানেজার বশির আল হোসাইন, সিনিয়র কমিউনিকেশন অফিসার তারিক আদনান, হেড অব গ্রোগ্রাম লিটন বরুরি প্রমুখ।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com