শিরোনাম
‘কবিতার খোঁজে’ সম্মাননা পেলেন ১০ তরুণ কবি
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৭, ১৫:৪৮
‘কবিতার খোঁজে’ সম্মাননা পেলেন ১০ তরুণ কবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

র'দিয়া আইএনসি ও কথা কবিতা আবৃত্তি দেশে প্রথমবারের মত আয়োজন করেছে তরুণ কবি ও কবিতা নিয়ে ব্যতিক্রমী ‘কবিতার খোঁজে - ২০১৭’। দেশের তরুণদের সাহিত্যচর্চা, বিকাশ এবং সৃজনশীলতাকে গতিশীল করার জন্য এই উদ্যোগ। এর এ লক্ষ্যে প্রেম, দ্রোহ, স্বদেশ চিন্তায় তারুণ্যের উচ্ছ্বাস ও আবেগ নিয়ে তরুণ কবিদের কাছে আহবান করা হয়েছিল স্বরচিত কবিতা।


সারাদেশ থেকে পাঠানো তরুণ কবিদের উল্লেখ্যযোগ্য সংখ্যক কবিতার মধ্যে দিয়ে জুরি বোর্ড তরুণ কবিদের ১০ টি কবিতা নির্বাচিত করেন। কথা কবিতা ও র’দিয়া’র যৌথ আয়োজনে নবীন ও তরুণ কবিদের ‘কবিতার খোঁজে ২০১৭’ সম্মাননা, সমাপনী ও আবৃত্তি অনুষ্ঠিত হয় শুক্রবার সন্ধ্যায় ৬টায়। রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডস্থ দীপনপুরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা।


বিশেষ ছিলেন, আবৃত্তিশিল্পী অধ্যাপক রূপা চক্রবর্তী ও জলধি সম্পাদক কবি নাহিদা আশরাফী। ‘কবিতার খোঁজে ২০১৭’ নির্বাচিত কবিতার কবিদের হাতে ক্রেস্ট/সম্মাননা পত্রসহ স্মারক গ্রন্থ তুলে দেন অতিথিরা।


‘কবিতার খোঁজে ২০১৭’ নির্বাচিত কবিতার কবিরা হলেন- প্রবাল কুমার দাস, বাপ্পি ভূষণ, মোহনা, জেমস আনজুস, মাহবুব রহমান, উজ্জ্বল বাইন, আশিক মিল্টন সরকার, আরিফ শামসুল, মাসুমা রুনা এবং অনিকেত রাজেশ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, এ আয়োজনের সামগ্রিক রুপ তুলে ধরেন অন্যতম আয়োজক র’দিয়া আই এন সি প্রধান নির্বাহী ও ফ্রিল্যান্স সাংবাদিক সৈয়দ রবিউস সামস। ধন্যবাদ জ্ঞাপন করেন কথা কবিতা আবৃত্তি’র সমন্বয়ক, কবিতার খোঁজে’র যৌথ উদ্যেক্তা আবৃত্তিশিল্পী নাজমুল আহসান।


পরে আবৃত্তি সন্ধ্যায় নতুন কবিদের নির্বাচিত কবিতা ও আবৃত্তিশিল্পীদের পছন্দের কবিতা আবৃত্তি করেন: ড. শাহাদাত হোসেন নীপু, একেএম সামছুদ্দোহা, ফয়জুল্লাহ সাইদ, নাজমুল আহসান, মাসুম আজিজুল বাসার, আবু নাসের মানিক, আহমেদ শিপলু, তামান্না সারোয়ার নীপা, সিদ্দিকুর রহমান পারভেজ, অম্লান দত্ত অভি, এনাম আজিজুল ইসলাম, কাজী বুশরা আহমেদ তিথি, মিসবাহিল মোকার রাবিন, মাহফুজা আকতার, পলি পারভীন, খালেদ হাসান মুন, খোশনূর তাবাসসুম, শেখ সাদী মারজান, আলমগীর ইসলাম শান্ত।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com