৯ দিনব্যাপী মধুমেলার উদ্বোধন
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪, ০০:১৩
৯ দিনব্যাপী মধুমেলার উদ্বোধন
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের কেশবপুরের সাগরদাঁড়িতে মাইকেল মধুসূদন দত্তের ২০০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ৯ দিনব্যাপী মধুমেলার উদ্বোধন করা হয়েছে।


শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে মেলার মূল ফটকে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর বঙ্গবন্ধু শেখ মুজিব চেয়ার প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন।


উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, মাইকেল মধুসূদন ১২টি ভাষায় পারদর্শী ছিলেন। তার রচিত ‘দ্য ক্যাপটিভ লেডি’ একটি অনন্য সাধারণ উপন্যাস। তার ইংরেজি ভাষায় বহু রচনা রয়েছে যা অগ্রন্থিত অবস্থায় রয়েছে। ইংরেজি সাহিত্যে তিনি প্রতিষ্ঠিত হতে না পেরে বাংলা সাহিত্যে মনোনিবেশ করেন এবং বাংলা ভাষায় মহাকাব্য রচনা করেন। তার ৪৯ বছর জীবনে যেখানেই হাত দিয়েছেন সেখানেই প্রথম হয়েছেন। এ সময় প্রধান অতিথি কেশবপুরে সংস্কৃতি বিশ্ববিদ্যালয়ের যে দাবি তার প্রতি একত্বতা ঘোষণা করেন।


যশোর জেলা প্রশাসনের আয়োজনে মধুমেলা উদযাপন কমিটির সভাপতি যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য ইয়াকুব আলী ও যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য আজিজুল ইসলাম, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোছাইন প্রমুখ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com