শিরোনাম
রিয়াজুল আলম শাওনের ‘একজন সাইকো’
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:১৯
রিয়াজুল আলম শাওনের ‘একজন সাইকো’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হরর, রহস্য ও রম্য সাহিত্যে বর্তমানে আলোচিত নাম রিয়াজুল আলম শাওন। এবার একুশে বইমেলায় জাগৃতি প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে শাওনের রহস্য গল্প সংকলন ‘একজন সাইকো’। বইটিতে ছয়টি ভিন্ন স্বাদের গল্প রয়েছে।


গল্পগুলো হচ্ছে : কুকুরের দৃষ্টি, আলো আঁধারের খেলা, মাওলানা ইসহাক, শ্রাবন্তীর বাবা, ছুটি এবং একজন সাইকো। বইটির প্রচ্ছদ করেছেন কার্টুনিস্ট মেহেদী হক। জাগৃতির স্টল নাম্বার ১৫৮, ১৫৯, ১৬০।


২০০২ সাল থেকে জাতীয় পত্রিকায় লেখালিখি শুরু করেন তিনি। এরপর গত ১৪ বছরে দেশের বিভিন্ন পত্রিকা এবং ম্যাগাজিনে লিখে চলেছেন অনবরত।


রহস্য পত্রিকায় লিখছেন সাত বছর ধরে। এছাড়া উন্মাদসহ বিভিন্ন ফান ম্যাগাজিনেও লিখছেন নিয়মিত। বর্তমানে কর্মসূত্রে যুক্ত আছেন বিজ্ঞাপনী সংস্থা ‘এশিয়াটিক মাইন্ডশেয়ারে’।


রিয়াজুল আলম শাওনের প্রথম বই ‘কেবিন নাম্বার ৩০৫’ সেবা প্রকাশনী থেকে ২০১৫ সালে প্রকাশিত হয়। একই সালে ক্লোজআপ কাছে আসার সাহসী গল্পে বিজয়ী হয়ে তিনি সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। প্রমাণ করেছিলেন রোমান্টিক গল্পও তিনি ভালো লেখেন।


এরপর ২০১৬ সালে অমর একুশে বইমেলায় প্রকাশিত হয় রম্য উপন্যাস ‘বোকারাই প্রেমে পড়ে’। যেটি বইমেলায় ব্যাপক পাঠকনন্দিত হয়। ২০১৬ সালে সেবা প্রকাশনী থেকে লেখকের ‘সাধনা’নামে আরও একটি বই প্রকাশিত হয়েছিল।


‘চিনিগুঁড়া প্রেম’ছাড়াও টেলিভিশনে রিয়াজুল আলম শাওনের আরও দুটি নাটক প্রচারিত হয়েছে। ২০১৬ সালে মাছরাঙায় প্রচারিত হয়েছিল নাটক ‘শার্ট’এবং এনটিভির ঈদ আয়োজনে নাটক ‘বোকারাই প্রেমে পড়ে’।


ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে শাওন বলেন, ‘সেবা প্রকাশনী এবং রহস্য পত্রিকা আমি নিয়মিত লিখে যেতে চাই। এছাড়া অন্যান্য পত্রিকায়ও আরও বেশি বেশি লিখতে চেষ্টা করব। লেখার মান বাড়াতে চাইলে নিয়মিত পত্রিকায় লেখার বিকল্প নেই। আর সামনের বইমেলায় পাঠকদের আরও ভালো কিছু উপহার দেয়ার জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করব। আমার একটাই লক্ষ্য, পাঠকের মনে স্থায়ী জায়গা করে নেয়া।’


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com