শিরোনাম
একুশে গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের ৫ বই
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৬:০৭
একুশে গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের ৫ বই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এবারের একুশে গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের পাঁচটি নতুন বই প্রকাশিত হয়েছে। পাঁচ বইয়ের মধ্যে গ্রাফোসম্যান পাবলিকেশন থেকে তিনটি এবং আলোকবর্তিকা প্রকাশনী থেকে দুইটি নতুন বই প্রকাশ করা হয়েছে।


শিশুদের জন্য তিনি লিখেছেন ‘ভূতের বাচ্চা পুটু’ ও ‘ঢিসিম’ এবং ‘সাহাবের গোয়েন্দা বাহিনী রিটার্নস’। এছাড়া লেখকের উপন্যাস ‘অধ্যায় একাদশ’ ও ‘তুলিকা’ নামের একটি কবিতার বই প্রকাশিত হয়েছে এবারের গ্রন্থমেলায়।


‘ভূতের বাচ্চা পুটু’, ‘অধ্যায় একাদশ’ এবং ‘সাহাবের গোয়েন্দা বাহিনী রিটার্নস’ প্রকাশ করেছে গ্রাফোসম্যান পাবলিকেশন এবং ‘ঢিসিম’ ও তুলিকা প্রকাশ করেছে আলোকবর্তিকা প্রকাশনী তবে বইটির পরিবেশক হয়েছে দোয়েল প্রকাশনী।


লেখক ও সাংবাদিক নাজমুল হক ইমন নতুন বই ও গ্রন্থমেলা সম্পর্কে বলেন, প্রতিবারের মতো এবারো একুশে গ্রন্থমেলায় জোর দিয়েছি শিশুদের প্রতি। কারণ শিশুপাঠকই গ্রন্থমেলার প্রাণ। তাই এবারো আমি চেষ্টা করেছি শিশুদের জন্য গুণগত ও ভালো গল্প দিয়ে বই সাজানোর। গ্রন্থমেলার প্রথমদিন থেকেই পাওয়া যাচ্ছে।


‘ভূতের বাচ্চা পুটু’ বইটির প্রচ্ছদ করেছেন গুটু ত্রিবেদী; ‘সাহাবের গোয়েন্দা বাহিনী রিটার্নস’ প্রচ্ছদ করেছেন রাশেদ বাবু, ‘অধ্যায় একাদশ’ বইটির প্রচ্ছদ করেছেন আশরাফুল ইসলাম রানা এবং ‘ঢিসিম’ ও ‘তুলিকা’ বই দুটির প্রচ্ছদ করেছেন জুলহাস আহমেদ। ‘তুলিকা’ বইটির দাম ১৫০ টাকা; এছাড়া বাকি চার বইয়ের দাম রাখা হয়েছে ১২০ টাকা।


তরুণ এই লেখকের সবগুলো বই যেমন চমকপ্রদ, তেমনি প্রচ্ছদও। শিশু পাঠক থেকে শুরু করে বই পড়ুয়া পাঠক কারোই মন্দ লাগবে না। পাঠকের প্রাণ ছুঁয়ে যাবে, এটাই লেখকের আশা ও প্রত্যাশা। এছাড়া লেখক নাজমুল হক ইমনের প্রকাশিত পুরানো সব বইগুলোও গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে।


উল্লেখ্য, নাজমুল হক ইমন; পেশা সাংবাদিক। বর্তমানে দেশের একটি শীর্ষ দৈনিকে সহ-সম্পাদক হিসেবে কর্মরত। পাশাপাশি লিখছেন নিয়মিত। এর আগেও তার বেশ কিছু বই প্রকাশিত হয়েছে।


বিবার্তা/উজ্জল/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com