শিরোনাম
ফ্যাশনে বাহারি বেল্ট
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩৬
ফ্যাশনে বাহারি বেল্ট
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেল্ট একসময় ব্যবহৃত হতো শুধু প্রয়োজনের খাতিরে। ছেলেদের জন্য এখনো অনেকটা তাই। তবে চিত্রটি বদলে গেছে মেয়েদের ক্ষেত্রে। বেল্ট এখন পুরোদমে জায়গা করে নিয়েছে ফ্যাশনের একটি অনুষঙ্গ হিসেবে। জিনস, টপস, শার্ট এমনকি কামিজের সাথেও এটি পরা হচ্ছে। বেল্ট যদি পরা হয় মানানসই ভাবে, তবে তা সাধারণ একটি পোশাকের চেহারাই বদলে দিতে পারে।


ফ্যাশন হিসেবে বেল্টের চাহিদাই তৈরি করেছে এর নতুন নতুন ডিজাইন। চামড়ার তৈরি বেল্টগুলো তো আছেই। নতুন এসেছে পুঁতি, দড়ি কিংবা কাপড়ের তৈরি বেল্ট। তবে চোখ জুড়িয়ে যায় পাথর বসানো চেইন, চামড়া, প্লাস্টিকের তৈরি বেল্টগুলো দেখলে।


তবে পোশাকের সাথে মিলিয়ে বেছে নিতে হবে সঠিক আকারের বেল্ট। মোটা বেল্ট বেশি ভালো দেখায় টপস ও ড্রেসের সাথে। প্যান্ট ও করপোরেট পোশাকের সঙ্গে মানানসই বেশি চিকন বেল্ট। অনেক নকশা করা পোশাকের বিপরীতে এক রঙা বেল্ট পরতে পারেন।


তেমনি একরঙা পোশাকের বিপরীতে রংচঙা বা নকশা করা বেল্টই বেশি মানানসই। আবার সবকিছু নির্ভর করবে কীভাবে আপনি সেটাকে উপস্থাপন করছেন তার ওপর। এক রঙের সিল্ক কাপড় কেটেও চিকন অথবা মোটা বেল্ট বানিয়ে নিতে পারেন। পোশাকের ফিটিং ঠিকমতো না হলেও বেল্ট দিয়ে সেটি ঠিক করে নেয়া যায়।


ঢিলেঢালা টপসের সঙ্গে বেল্ট পরলেও বেশ ভালো দেখায়।সঠিক জায়গা শারীরিক গঠন অনুযায়ী সঠিক জায়গামতো বেল্ট পরাটাও দরকার। না হলে সুন্দর বেল্টটি কেনা থেকে শুরু করে পরা পর্যন্ত সব কষ্টই যে মাটি।


যারা একটু মোটা, তাদের বেল্ট কখনোই কোমরের নিচে পরা উচিত নয়। সব সময় ওপরের দিকে অথবা কোমরের মাঝামাঝি পর্যন্ত পরলে ভালো দেখাবে। যাঁরা চিকন তাঁদের তো সবকিছুতেই ষোলআনা। কোমরের ওপরের অংশে, মাঝামাঝি অথবা নিচের দিকে সব জায়গায় পরতে পারবেন আপনারা।


কোথায় পাবেন
বিভিন্ন ফ্যাশন হাউস বা বড় যেকোনো শপিং মলে পাবেন বিভিন্ন ব্র্যান্ডেড ও নন-ব্র্যান্ডের বেল্ট। কম দামে চাইলে যেতে পারেন ঢাকার নিউ মার্কেট, ধানমণ্ডি হকার্স মার্কেট, মিরপুর-১০, গুলিস্তান বঙ্গবাজার মাকের্টে। এসব জায়গায় দেশি ও বিদেশি নন-ব্র্যান্ডের হরেক ডিজাইনের বেল্ট পাবেন।


দরদাম
বেল্ট ও বকলেসের ডিজাইন ভিন্নতার কারণে দামের পার্থক্য হয়। ব্র্যান্ড বুঝে বেল্ট বিভিন্ন দামের হয়ে থাকে। ব্র্যান্ডেড বেল্টগুলোর দাম তুলনামূলকভাবে একটু বেশি। তবে তৈরির উপকরণ ভেদে এর দাম ভিন্ন হয়ে থাকে। সে ক্ষেত্রে ২০০ থেকে ২০০০ টাকার মধ্যে মিলবে বেল্ট।


বিবার্তা/জেএ/এআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com