শিরোনাম
গরমে গোসলের সময় ব্যবহার করুন এই স্ক্রাব
প্রকাশ : ২৭ মার্চ ২০১৭, ১১:০২
গরমে গোসলের সময় ব্যবহার করুন এই স্ক্রাব
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

কয়েক দিন ধরে বেশ গরম পড়ছে। মাস খানেক পর থেকেই শুরু হয়ে যাবে সেই কাঠফাটা রোদ, ঘামে ভেজা প্যাচপেচে গরম। আর গরম কাল মানেই বার বার গোসল। কিন্তু বেশি গোসল করার ফলে ত্বক আর্দ্রতা হারায়। সাবান ব্যবহারের ফলে শুষ্ক হয়ে গিয়ে দেখা দেয় নানা সমস্যা। তাই সারা গরম কাল নিজের যত্ন নিতে ব্যবহার করুন এই স্ক্রাব। ত্বক যেমন ভারো থাকবে, ফ্রেশ থাকবে মুড।


যা যা লাগবে
গুঁড়ো কফি: ৩ টেবল চামচ,
ব্রাউন সুগার: ৩ টেবল চামচ,
গুঁড়ো এলাচ: ২ চা চামচ বা ৪ ফোঁটা কার্ডামম এসেনশিয়াল অয়েল,
শিয়া বাটার: ১/৪ কাপ,
নারকেল তেল বা অলিভ অয়েল।


চিনি ও কফি এক্সফোলিয়েন্ট হিসেবে কাজ করে। ত্বকের মরা চামড়়া দূর করে ত্বক মসৃণ করে। আর এলাচের সুগন্ধ অ্যারোমা থেরাপির কাজ করে। আবার ত্বক জীবাণুমুক্ত করতেও সাহায্য করে। তেল ও শিয়া বাটার ত্বক ময়েশ্চারাইজ করতে সাহায্য করে।


যেভাবে বানাবেন
নারকেল তেল ছাড়া সব উপকরণ একটা বাটিতে মিশিয়ে নিন। এবার আস্তে আস্তে নারকেল তেল মেশাতে থাকুন। নিজের পছন্দ মতো ঘন বা পাতলা স্ক্রাব তৈরি করে নিন। গোসলের সময় ভেজা শরীরে ভালো করে স্ক্রাব করুন।


কখন ব্যবহার করবেন না
যদি সানবার্ন বা র‌্যাশের কারণে ত্বকে কোনো রকম চুলকুনি হয়, এগজিমা বা সোরেসিসের সমস্যা থাকলে স্ক্রাব করবেন না। শেভ করার পর পরই এই স্ক্রাব ব্যবহার করলে জ্বালা করতে পারে। বডি স্ক্রাব কিন্তু গলার নীচ থেকে ব্যবহার করার জন্য। মুখের ত্বক অনেক বেশি নরম হয়। তাই বডি স্ক্রাব মুখে না লাগানোই ভালো।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com