তুলসীর ফেস প্যাকেই জেল্লাদার হবে ত্বক
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ১১:৩৩
তুলসীর ফেস প্যাকেই জেল্লাদার হবে ত্বক
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

অফিসের সময় বাঁচিয়ে অনেকেই পার্লারে যাওয়ার ফুরসত পান না। তা নিয়ে মনখারাপ করার কিছু নেই। পার্লারে না গিয়েও জেল্লাদার ত্বক পেতে পারেন। তার জন্য ব্যবহার করতে হবে তুলসীর ফেস প্যাক। কালচে, নিষ্প্রাণ ত্বকের সমস্যার সমাধান হবে সহজেই।


তুলসী পাতায় রয়েছে অ্যান্টি-অক্সিড্যান্ট, খনিজের মতো উপাদান, যা ত্বক ভিতর থেকে সুস্থ এবং সতেজ করে তোলে। রূপচর্চায় কী ভাবে ব্যবহার করবেন তুলসী পাতা?


তুলসী, মধু এবং মুলতানি মাটি


মধু এবং মুলতানি মাটি ত্বকের যত্নে অত্যন্ত উপকারী। ত্বকের জেল্লা ফেরানো থেকে ব্রণ তাড়ানো— তুলসী সবেতেই উপকারী। তুলসীর সঙ্গে এই দু’টি উপকরণ দিয়ে বানিয়ে নিতে পারেন ফেস প্যাক। তুলসী, মধু এবং মুলতানি মাটি একসঙ্গে বেটে মুখে লাগিয়ে মিনিট ১৫ রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ব্ল্যাকহেডসের সমস্যা কমবে এই ফেস প্যাকের ব্যবহারে।


তুলসী এবং চন্দন


ত্বকের দেখাশোনায় চন্দন অত্যন্ত উপকারী। আর সঙ্গে যদি থাকে তুলসী, তা হলে কয়েক দিনের ব্যবহারে ত্বকে জেল্লা আসতে বাধ্য। চন্দন বেটে তার সঙ্গে কিছুটা গোলাপ জল মেশান। এ বার এতে তুলসী পাতার রস মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন। ত্বকে ব্রণের সমস্যা অচিরেই দূর হবে। একেবারে দাগহীন ত্বক পাবেন।


তুলসী এবং দই


দই শরীরের যত্ন নেয়। কিন্তু ত্বকের দেখাশোনায় দইয়ের জুড়ি মেলা ভার। ত্বকের জেল্লা ফেরাতে ভরসা রাখতে পারেন দইয়ের উপর। দইয়ে থাকা প্রোবায়োটিক উপাদান ত্বক ভিতর থেকে জেল্লাদার করে তোলে। তুলসী পাতা বেটে তার সঙ্গে টক দই মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। স্নানের আগে কয়েক মিনিট মেখে রাখলে ত্বক হবে জেল্লাদার।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com