ডিআইজি প্রিজন বজলুর রশীদের সাজা বহাল
প্রকাশ : ১৮ জুন ২০২৩, ১৭:৪৪
ডিআইজি প্রিজন বজলুর রশীদের সাজা বহাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারা অধিদফতর থেকে সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজন বজলুর রশীদের বিচারিক আদালতের দেয়া ৫ বছরের সাজা বহাল রেখেছেন হাইকোর্ট।


১৮ জুন, রবিবার এ বিষয়ে এক আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন। আদালত থেকে বেরিয়ে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান এই তথ্য নিশ্চিত করেছেন।


গত বছরের ৩ নভেম্বর অবৈধ সম্পদ অর্জনের দায়ে দণ্ডপ্রাপ্ত কারা অধিদফতরের সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজন বজলুর রশীদের পাঁচ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। এর একদিন আগে (২ নভেম্বর, ২০২২) পাঁচ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেন বজলুর রশীদ। সেই সঙ্গে জামিনের আবেদনও করেন তিনি।


গত বছরের ২৩ অক্টোবর জ্ঞাত আয়ের বাইরে ৩ কোটি টাকার বেশি সম্পদ অর্জনের অভিযোগে কারা কর্তৃপক্ষ থেকে বরখাস্ত হওয়া পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশিদকে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেন বিচারিক আদালত। সেই সঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন।


এর আগে ২০২০ সালের ২২ অক্টোবর আলোচিত এ মামলায় বজলুর রশীদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। পরে মামলার অভিযোগকারীসহ প্রসিকিউশনের ১৪ জন সাক্ষীর জবানবন্দি রেকর্ড করা হয়।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com