শিরোনাম
খালেদা ৫ জানুয়ারি হাজিরা না দিলে জামিন বাতিল
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৬, ১৭:৪৮
খালেদা ৫ জানুয়ারি হাজিরা না দিলে জামিন বাতিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অপর আসামিদের হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। এদিন তারা হাজির না হলে জামিন বাতিল করা হবে বলেও আদালতে জানিয়েছেন বিচারক।


বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদলতের বিচারক আবু আহমেদ জমাদ্দার এ দিন ধার্য করেন।


খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও জিয়া উদ্দিন জিয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।


তারা জানান, আজ জিয়া অরফানেজ মামলার তদন্ত কর্মতর্তার জেরা শেষ হয়েছে। আত্মপক্ষের সমর্থনের জন্য আগামী ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। ওই দিন বেগম খালেদাসহ অপর আসামিরা স্বশরীরে আদালতে হাজির না হলে তাদের জামিন বাতিল করা হবে।


২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।


মামলায় অন্য আসামিরা হলেন খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।


বিবার্তা/সুমন/মনোজ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com