শিরোনাম
খালেদার আত্মপক্ষ সমর্থন পিছিয়ে ৫ জানুয়ারি
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৬, ১৫:২৮
খালেদার আত্মপক্ষ সমর্থন পিছিয়ে ৫ জানুয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অসমাপ্ত আত্মপক্ষ সমর্থন ফের পিছিয়ে আগামী বছরের ৫ জানুয়ারি পুনর্নির্ধারণ করেছেন আদালত।


বৃহস্পতিবার সকালে খালেদা জিয়ার আবেদনের পরিপেক্ষিতে নতুন দিন ধার্য করেন বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত।


এ নিয়ে তৃতীয়বারের মতো অসমাপ্ত আত্মপক্ষ সমর্থন পেছানো হলো। উক্ত আদালতে চলছে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দু’টির বিচার কাজ চলছে।


এর আগে বৃহস্পতিবার সকাল ১০টা ৩৫ মিনিটে তিনি গুলশানের নিজ বাসা ফিরোজা থেকে থেকে আদালতের উদ্দেশে রওনা হন বেগম খালেদা। বেলা সাড়ে ১১টার দিকে তিনি আদালতে পৌঁছান।


আজ ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনে খালেদা জিয়ার অসমাপ্ত লিখিত বক্তব্য পাঠের দিন ধার্য ছিল। খালেদা জিয়ার আইনজীবীরা আত্মপক্ষ সমর্থন পিছিয়ে আগামী বছরের ০২ জানুয়ারি উচ্চ আদালতে অবকাশকালীন ছুটি শেষ হওয়ার পরে দিন ধার্যের আবেদন জানান।


আবেদনে তারা বলেন, ‘এছাড়া এ বিষয়ে উচ্চ আদালতে করা তার আবেদন শুনানির অপেক্ষায় রয়েছে, যা অবকাশকালীন ছুটি শেষের আগে হবে না।’ দুদকের পক্ষে আছেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।


এর আগে গত ০১ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে লিখিত বক্তব্য পাঠ করতে শুরু করেন তিনি। তবে এরপরের দুই ধার্য দিনে আবেদন জানিয়ে এক সপ্তাহ করে সময় বাড়িয়ে নেন। সর্বশেষ গত ১৫ ডিসেম্বর অনুপস্থিত থাকায় ২২ ডিসেম্বর খালেদাকে হাজির থাকার নির্দেশ দেন আদালত। অন্যথায় তার জামিন বাতিল হবে বলেও জানানো হয়।


উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক। এ মামলায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com