শিরোনাম
৫ জেএমবি সদস্য ৭ দিনের রিমান্ডে
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৬, ১৬:৪২
৫ জেএমবি সদস্য ৭ দিনের রিমান্ডে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার জেএমবির পাঁচ সদেস্যর সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বুধবার ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।


আসামিরা হলেন রিয়াজ ওরফে ইঞ্জিনিয়ার ওরফে রাকিব, মো. আবু বিন সাঈম ওরফে বাপ্পী ওরফে অপু, কাজী আব্দুল্লাহ আল ওসমান ওরফে আহসান, মো. সোহাগ ওরফে চেয়ারম্যান এবং মো. মামুন ওরফে হিমেল।


মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের এসআই সাইফুল ইসলাম প্রত্যেককে ১০ দিন করে রিমান্ড নেয়ার আবেদন করেন।


মঙ্গলবার রাতে মিরপুর এলাকায় অভিযান চালিয়ে ওই পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।


বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে পুরাতন জেএমবির সক্রিয় পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩০ কেজি বিভিন্ন প্রকার তরল ও পাউডার জাতীয় বিস্ফোরক পদার্থ, বোমা তৈরির বিদ্যুতিক সরঞ্জাম ও বই উদ্ধার করা হয়েছে।


তিনি জানান, আটকরা পুরাতন জেএমবি সংগঠনের সক্রিয় সদস্য। তারা রাজশাহী এলাকার দায়িত্বে থাকা জিয়া, হায়দার ও শহিদুল্লাহর নির্দেশে ঢাকা শহরে থার্টি ফাস্ট নাইটে নাশকতার টার্গেট নিয়ে বিস্ফোরক সংগ্রহ করেছিল।


বিবার্তা/সুমন/মনোজ


>>‘থার্টি ফাস্টে নাশকতার টার্গেট ছিল ওদের’

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com