শিরোনাম
খালেদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৩ জানুয়ারি
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৬, ১৩:৫৬
খালেদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৩ জানুয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ধর্মীয় উসকানির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই এ দিন নির্ধারণ করেন।


মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল আজ। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে কোনো প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন করে এ তারিখ দেন।


মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, ‘আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।’


‘আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্মনিরপেক্ষতার মুখোশ পরা এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।’


তার এই বক্তব্যের প্রতিপেক্ষিতে গত বছরের ২১ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে ধর্মীয় উসকানি ও বিভিন্ন শ্রেণির মধ্যে বিরোধ সৃষ্টির উদ্দেশ্যে বক্তব্য দেয়ার অভিযোগে একটি মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।


পরে মামলাটি শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালত মামলাটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে শাহবাগ থানার একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com